একই সাথে জন্ম নেয়া তিন কন্যার নাম রাখা হলো “স্বপ্ন, পদ্মা ও সেতু” একই সাথে জন্ম নেয়া তিন কন্যার নাম রাখা হলো “স্বপ্ন, পদ্মা ও সেতু” - ajkerparibartan.com
একই সাথে জন্ম নেয়া তিন কন্যার নাম রাখা হলো “স্বপ্ন, পদ্মা ও সেতু”

3:34 pm , June 23, 2022

নগরীর ডা. মোখলেচুর রহমান হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর একটি ক্লিনিকে একই সাথে জন্ম নেয়া তিন শিশু কন্যার নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু। বৃহস্পতিবার সকালে নগরীর সদর রোডের ডা. মোখলেচুর রহমান হাসপাতালে অস্ত্রপচারের মাধ্যমে তিন শিশু কন্যার জন্ম হয়। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের একদিন পূর্বে জন্ম নেয়ায় তিন শিশুর বাবা জন্মের দুই ঘন্টা পর তাদের নামকরন করেন “স্বপ্ন, পদ্মা ও সেতু”। শিশুর বাবা বাবু সিকদার জানান, আগামীকাল পদ্মা সেতুর উদ্বোধন। একদিন আগে আমার ঘর আলো করে একসাথে তিন কন্যা সন্তান এসেছে। এটা আল্লাহর রহমত। পদ্মা সেতুর উদ্বোধন সময়ে ওদের জন্ম হয়েছে তাই শিশুদের নাম রেখেছি স্বপ্ন, পদ্মা ও সেতু।
তিনি আরো জানান, তিনি একজন ভাড়ায় চালিত মোটর সাইকেলে চালক। আওয়ামী লীগের কর্মী দাবি করে বাবু বলেন, এলাকায় আওয়ামী লীগের রাজনীতি করি। গরিব মানুষ তো, দলের জন্য কিছু দিতে পারি না। এজন্য তিন মেয়ে যেহেতু আল্লাহ দিয়েছে, তাদের নাম রাখলাম স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে।
তিনি বলেন, আমারও যাওয়ার কথা ছিল উদ্বোধনী সমাবেশে। কিন্তু এখন কীভাবে যাব বুঝতেছি না। মূলত নেত্রীকে ভালোবাসার কারণে আমার মেয়ে তিনজনের নাম রেখেছি স্বপ্ন, পদ্মা, সেতু।
বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের বাদল পাড়া এলাকার বাসিন্দা সুলতান সিকদারের ছেলে বাবু জানান, দেড় বছর পূর্বে তিন কন্যার মা নুরুন্নাহারের সাথে বিয়ে হয়। অন্ত.সত্তা হওয়ার ৯ মাস ১৪ দিনে এসে তিন কন্যার জনক হয়েছেন তিনি।
বাবু জানান, ২৩ জুন সকালে স্ত্রী নুরুন নাহারের এর ব্যথা উঠে। অটোরিকশা ভাড়া করে নিয়ে আসেন নগরীর সদর রোডের ডা. মোকলেছুর রহমান হাসপাতালে। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর চিকিৎসক জরুরী অস্ত্রপচার করার জন্য অস্ত্রপচার কক্ষে নেয়। সেখানে অস্ত্রপচারের মাধ্যমে একে একে তিন কন্যা সন্তান জন্ম হয়। বাবু বলেন, তিন সন্তানের বিষয়টি জানতেন। তবে তারা ছেলে না মেয়ে সে বিষয়টি জানতেন না।
তিনটি কন্যা সন্তান হওয়ায় খুশী তাদের বাবা ও স্বজনরা।
কর্তব্যরত নার্স সাথী মির্জা বলেন, ডাঃ মুন্সি মমিনুল হক বেলা দশটার দিকে অস্ত্রপচার শেষ করেন। শিশুরাসহ মাকে সুস্থ সুন্দর অবস্থায় কেবিনে দেয়া হয়েছে। তারা সবাই সুস্থ আছেন। এটা আমাদের হাসপাতালের জন্য গর্ব বলে জানালেন ওটি সহকারী সাথী।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাবু সিকদারের মা, শ্বাশুড়ি ও বোন তিন শিশুকে কোলে নিয়ে বসে ছিলেন। আর শিশুরাও ঘুমাচ্ছে তাদের দাদী, নানী ও ফুপুর কোলে।
শিশুদের দাদী ও ফুফু জানান, পদ্মা সেতুর উদ্বোধন সময়ে ওদের জন্ম, তাই ওদের নাম পদ্মা সেতুর নামে রাখা হয়েছে। এতে তারাও আনন্দিত।
পার্শ্ববর্তী অপর রোগীর স্বজন আকলিমা বেগম বলেন, পাশাপাশি বেডের রোগীর একই সাথে তিনটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। তাদের নামের চেয়ে যমজ সন্তান এবং মা সুস্থ এ জন্য তারা বেশী খুশী।
তিনি বলেন, খবর পেয়ে অন্য সকল ওয়ার্ড থেকেও রোগী ও রোগীর স্বজনরা তাদের দেখতে আসছে। তিনিও তার সদস্য জন্ম নেয়া নাতিকে কোলে নিয়ে তিন শিশুকে দেখতে এসেছেন।
তিনি আরো বলেছেন, নাম তিনটিও খুব সুন্দর। একজনের নাম স্বপ্ন, অপর দুইজনের নাম পদ্মা ও সেতু। তাদের নামের সাথে জড়িয়ে থাকবে আমাদের দেশের প্রধানমন্ত্রীর বড় একটি সফল গাঁথা। আর তারাও বড় হয়ে জানতে পারবে পদ্মা সেতুর নামের সাথেই জড়িয়ে আছে তার তিন বোন। তিনি ওই তিন সন্তানের দীর্ঘাযু কামনা করেন।
ডা. মুন্সী মুবিনুল হক বলেন, সদ্য ভূমিষ্ট শিশুদের মধ্যে দুজনের ওজন দেড়কেজি এবং একজনের ১ কেজি ৪ শত গ্রাম। আশাকরি মা ও তার তিন সন্তান সবাই যথাসময়ে সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT