নগরীতে রাত ৮ টার পর দোকানপাট বন্ধ আইন কার্যকর নগরীতে রাত ৮ টার পর দোকানপাট বন্ধ আইন কার্যকর - ajkerparibartan.com
নগরীতে রাত ৮ টার পর দোকানপাট বন্ধ আইন কার্যকর

3:32 pm , June 20, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বিদ্যুৎ ও জ¦ালানী সাশ্রয়ের জন্য রাত থেকে দোকানপাট বন্ধের নির্দেশনা বাস্তবায়ন শুরু হয়েছে। শ্রম মন্ত্রনায়ের নির্দেশে গকতকাল সোমবার থেকেই এ আইন বাস্তবায়ন শুরু করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ও জেলা প্রশাসন। গতকাল দুপুরে এ বিষয়ে বরিশাল জেলা প্রশাসন ও বরিশাল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর জরুরী সভা করেছে। সভায় সোমবার রাত থেকেই নির্দেশনা বাস্তবায়ন করার সিদ্ধান্ত হয়। বরিশাল সার্কিট হাউজের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস।
বরিশাল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহাপরিদর্শক মোঃ ইউসুফ আলী বলেন মন্ত্রনালয়ের নির্দেশে রাত ৮ টার পর থেকে দোকানপাট বন্ধের জন্য দোকান মালিকদের নিয়ে সভা করেছি। সেখানে সোমবার থেকেই এ আইন কার্যকরের বিষয়টি সকলকে অবহিত করা হয়েছে। তিনি বলেন বিষয়টি কার্যকর হয়েছে কিনা তা তদারকি করতে রাত ৮ টা থেকে নগরীতে আমাদের মনিটরিং টিম কাজ করবে।
বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস বলেন প্রকৃত অর্থে যে দিন থেকে মন্ত্রনালয়ের নির্দেশনা আমরা পেয়েছি সেদিন থেকেই এ আইন কার্যকর শুরু হয়েছে। আমরা বিষযটি আজ (সোমবার) থেকে সিরিয়াসলি মনিটরিং করব।এদিকে সোমবার বিকেল এ বিষয়ে নগরীতে প্রচারনা (মাইকিং) চালিয়েছে বরিশাল তথ্য অফিস।
যেসব দোকানপাট খোলা রাখা যাবেঃ ডক, জেটি, স্টেশন অথবা বিমানবন্দর এবং পরিবহন সার্ভিস টার্মিনাল অফিস,তরিতরকারি, মাছ, মাংস, দুগ্ধ জাতীয় সামগ্রী, রুটি, পেস্ট্রি, মিষ্টি ও ফুল বিক্রির দোকান, ওষুধ, অপারেশন সরঞ্জাম, ব্যান্ডেজ অথবা চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় সামগ্রীর দোকান, দাফন ও অন্ত্যেষ্টিক্রিয়া সম্পাদনের জন্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রির দোকান, তামাক, সিগারেট, পান-বিড়ি, বরফ, খবরের কাগজ, সাময়িকী বিক্রির দোকান এবং দোকানে বসে খাওয়ার (হালকা) নাশতা বিক্রির খুচরা দোকান, খুচরা পেট্রোল বিক্রির জন্য পেট্রোল পাম্প এবং মেরামত কারখানা নয় এমন মোটরগাড়ির সার্ভিস ষ্টেশন, নাপিত এবং কেশ প্রসাধনীর দোকান, যে কোন ময়লা নিষ্কাশন অথবা স্বাস্থ্য ব্যবস্থা, যে কোনো শিল্প, ব্যবসা বা প্রতিষ্ঠান যা জনগণকে শক্তি আলো-অথবা পানি সরবরাহ কওে, ক্লাব, হোটেল, রেস্তোরাঁ, খাবার দোকান, সিনেমা অথবা থিয়েটার এই নির্দেশনার আওতামুক্ত থাকবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT