২৫ জুন স্মরণ রাখার মতে উৎসব করবে বরিশাল প্রশাসন ২৫ জুন স্মরণ রাখার মতে উৎসব করবে বরিশাল প্রশাসন - ajkerparibartan.com
২৫ জুন স্মরণ রাখার মতে উৎসব করবে বরিশাল প্রশাসন

3:29 pm , June 20, 2022

বিশেষ প্রতিবেদক ॥ ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন দিনটিকে স্মরনীয় করে রাখতে নানান কর্মসূচি হাতে নিয়েছে বরিশাল জেলা প্রশাসন। ঐ দিন অনুষ্ঠান সরাসরি টিভি স্ক্রিনে দেখানো হবে বরিশালের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ও স্কুল কলেজের আঙ্গিনায়। সকাল নয়টায় জেলা শিল্পকলা একাডেমি থেকে বিশাল র‌্যালী বের করা হবে। থাকবে ২৫ ফুটের ডামি ব্রীজ ও জেলা উপজেলা পর্যায়ে থাকবে তিন দিনের নানান সাংস্কৃতিক আয়োজন। এছাড়াও স্থানীয় পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র দেবে জেলা প্রশাসক। সোমবার বরিশাল সার্কিট হাউসের সম্মেলন কক্ষে এসব তথ্য জানালেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার আমিন উল আহসান ও সভাপতি জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এই প্রস্তুতি সভায় উপস্থিত প্রশাসনিক কর্মকর্তা ও নাগরিক সমাজের সাথে মতবিনিময় শেষে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক পৃথক পৃথক বক্তব্যে পদ্মা সেতুর উদ্বোধন দিন ২৫ জুন থেকে ২৭ জুন পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমি, জেলা স্কুল, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ নগরীর আনাচেকানাচে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন পালনের নির্দেশনা দেন।
জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার জানান, ২৫ জুন সকাল নয়টায় আমরা সকল শ্রেনী পেশার মানুষের অংশ গ্রহণে স্মরনীয় একটি র‌্যালি নিয়ে নগর প্রদক্ষিণ করবো। র‌্যালী শেষে যার যার অবস্থান থেকে টিভি স্ক্রিনে উদ্বোধন পর্ব দেখার পর সাংস্কৃতিক আয়োজনও রাখা হবে। দিনব্যাপী নানান কর্মসূচি থাকবে। ট্রাকে ট্রাকে বাউল সংগীত চলমান থাকবে।
জেলা প্রশাসক আরো জানান, উদ্বোধনী দিন সন্ধ্যায়, লেজার শো ও আতসবাজিসহ সাংস্কৃতিক আয়োজন ২৭ জুন পর্যন্ত চলমান থাকবে। শিল্পকলা একাডেমিতে চিত্রাঙ্কন, রচনাসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন থাকবে।
আবহাওয়া ভালো থাকলে পথনাটক, পথসংগীতসহ ব্যতিক্রম সব আয়োজন নিয়ে সাজানো হবে পদ্মা সেতুর উদ্বোধন উৎসব ।
এসময় বিভাগীয় কমিশনার আমিন উল আহসান সকল কর্মকর্তা ও কর্মচারীদের ২৫ জুন শিল্পকলা একাডেমি মিলনায়তনে উপস্থিত থাকার অনুরোধ জানিয়ে বলেন, দক্ষিণাঞ্চলের রাজধানী বরিশাল, তাই বরিশালের আয়োজন ব্যতিক্রম ও স্মরণ রাখার মতো হতে হবে। এটাও ইতিহাসের অংশ হবে বলে আমার বিশ্বাস।
প্রস্তুতি সভায় উপস্থিত ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার প্রলয় চিশিম ও সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি এহসান উল্লাহ ২৫ জুন থেকে ২৭ জুন পর্যন্ত বরিশালের সার্বিক নিরাপত্তার বিষয় তুলে ধরে জানান, গোয়েন্দা তৎপরতা চলমান রয়েছে। আমরা সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে সব রকম প্রস্তুতি গ্রহণ করেছি। ২৫ জুন থেকে ২৭ জুন বরিশালের সর্বত্র এ তৎপরতা অব্যাহত থাকবে। এরপর কিছুটা শিথিল হলেও নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে। সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ ওয়াহেদুর রহমান, বিএম কলেজ অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা (নৌ কমান্ড) আবুল বাসারসহ বিভিন্ন জেলা উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT