বরিশালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার, মেস-আবাসিক হোটেলে তল্লাশী শুরু বরিশালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার, মেস-আবাসিক হোটেলে তল্লাশী শুরু - ajkerparibartan.com
বরিশালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার, মেস-আবাসিক হোটেলে তল্লাশী শুরু

3:20 pm , June 14, 2022

পদ্মা সেতুর উদ্বোধন

হেলাল উদ্দিন ॥ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নাশকতা এড়াতে এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদারের লক্ষ্যে বিশেষ নির্দেশনা বাস্তবায়ন করছে বরিশাল আইন শৃঙ্খলা বাহিনী। এ লক্ষ্যে বরিশাল জেলা ও মেট্টোপলিটন পুলিশ বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে। বাড়তি সতর্কতার অংশ হিসাবে চেক পোষ্ট বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশী, হোস্টেল, মেস ও আবাসিক হোটেলে অভিযানও পরিচালনা করা হচ্ছে। এছাড়া দিনে ও রাতে টহল ডিউটি বৃদ্ধি করা হয়েছে। বরিশাল মেট্টোপলিটন পুলিশ কমিশনার ও জেলা পুলিশ কর্র্তৃপক্ষ এসব তথ্য সত্যতা নিশ্চিত করেছেন। আর মাত্র ১০ দিন পরই খুলছে স্বপ্নের দুয়ার। স্বপ্নের পদ্মা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। বহুরূপী পদ্মার ওপর দিয়ে সাঁই সাঁই করে ছুটবে গাড়ি। এমন স্বপ্নে বিভোর দক্ষিণাঞ্চলের মানুষ। আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে সেতুটি।
উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। একটি মহল নাশকতা ও ধ্বংসাত্মক কিছু ঘটিয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘুরাতে পারে বলে মনে করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ কারণে পুলিশ সদর দপ্তর থেকে সারাদেশের প্রতিটি থানায় নির্দেশ পাঠানো হয়েছে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকার জন্য। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেজন্য সার্বক্ষণিক সাইবার মনিটরিং করা হচ্ছে। উদ্বোধনের দিন পদ্মার দুই পাড়েই শুধু পাঁচ হাজারের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ইউনিফর্মে মোতায়েন থাকবেন। সাদা পোশাকে তৎপর থাকবেন বিপুলসংখ্যক গোয়েন্দা সদস্য।
বরিশালে নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে মেট্টোপলিটন পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) প্রলয় চিসিম বলেন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা জনিত বিষয়ে সদর দপ্তরের বিশেষ নির্দেশনা রয়েছে। আমরা তা বাস্তবায়ন করছি। ইতিমধ্যে আমাদের সকল ইউনিটগুলোকে নিরাপত্তার বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে। তিনি বলেন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান একটি জাতীয় বিষয়। তাই এই ইস্যুতে নিরাপত্তার বিষয়টি অনেক গুরুত্বপূর্ন। এ কারনে বরিশাল মেট্টোপলিটন এলাকায় যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ শাহজাহান বলেন, যে কোন জাতীয় ইস্যুতে নিরাপত্তার বিষয়টি চলে আসে। পদ্মা সেতুর উদ্বোধন সেরকমই একটি। আমরা এ অনুষ্ঠান ঘিরে নিরাপত্তার প্রশ্নে বাড়তি সতর্ক অবস্থানে রয়েছি। ইতিমধ্যে জেলার সকল থানায় এ সংক্রান্ত নির্দেশনা প্রেরন করা হয়েছে।
কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম বলেন, নির্দেশনা অনুযায়ী ইতিমধ্যেই আমরা কাজ শুরু করে দিয়েছি। গুরুত্বপূর্ন এলাকায় চেক পোস্ট স্থাপন করে সন্দেহ ভাজনদের তল্লাশী করা হচ্ছে। এছাড়া নগরীর আবাসিক হোটেল, ছাত্র মেসে তল্লাশীসহ সন্দেহভাজন সবখানে নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT