এখনও জমা পড়েনি তদন্ত কমিটির প্রতিবেদন ১৫ কোটি টাকা ক্ষতিপুরন চেয়ে হাইকোর্টে রিট এখনও জমা পড়েনি তদন্ত কমিটির প্রতিবেদন ১৫ কোটি টাকা ক্ষতিপুরন চেয়ে হাইকোর্টে রিট - ajkerparibartan.com
এখনও জমা পড়েনি তদন্ত কমিটির প্রতিবেদন ১৫ কোটি টাকা ক্ষতিপুরন চেয়ে হাইকোর্টে রিট

3:35 pm , June 7, 2022

প্রসুতির পেটে গজ রেখে সেলাই

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রসুতি পেটে গজ রেখে সেলাই দেয়ার ঘটনায় করা তদন্ত কমিটির প্রতিবেদন এখনও জমা পড়েনি। ঘটনা তদন্তে গত ৩১ মে তিন সদস্য বিশিষ্ট কমিটি কমিটি গঠন করেছে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক। তিন কার্যদিবেসর মধ্যে প্রতিবেদন জমা দেয়া নির্দেশনা ছিলো। কিন্তু ৭ জুন বিকেল পর্যন্ত প্রতিবেদন জমা পড়েনি বলে জানিয়েছে পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম। তিনি জানান, তদন্ত কমিটির এক সদস্য প্রশিক্ষনে ঢাকায় রয়েছেন। তাই কমিটি সময় চেয়েছে। আগামী সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানিয়েছেন পরিচালক। তিনি আরো জানান, সার্জারি বিভাগের প্রধান ও কলেজের উপাধ্যক্ষ ডা. নাজিমুল হককে প্রধান করে তিন সদস্যের এই কমিটি গঠন করেছেন তারা। কমিটির অন্য দুই সদস্য হলেন সহকারী পরিচালক (প্রশাসন) মনিরুজ্জামান শাহীন ও গাইনী বিভাগের প্রধান খুরশীদ জাহান।
গত ১৬ এপ্রিল হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে নলছিটির বাসিন্দা এক প্রসূতির কন্যা সন্তানের জন্ম হয়। তার পেটে গজ রেখেই সেলাই করে দেন চিকিৎসক। বাড়ি ফেরার কয়েক দিন পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়। অস্ত্রপচারের পর থেকে কোনভাবেই পেটের ব্যথা কমছিল না। চিকিৎসকদের বারবার অবহিত করা হলেও তাদের এক কথা ঠিক হয়ে যাবে। বাসায় যাওয়ার পর এ ব্যথা আরো তীব্র হয়। এ জন্য বিভিন্ন চিকিৎসকের শরনাপন্ন হলেও কোনভাবেই ব্যথা থেকে রেহাই মিলছিল না। সবশেষে আবারো শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে ধরা পড়ে পেটে গজ। আর সেই গজ পচে পুজ হয়ে তা বের হচ্ছিল। ২২ মে পুনরায় প্রায় ৪ ঘন্টাব্যাপী অস্ত্রপচার করে পেটের গজ বের করা হয়। যা চিকিৎসকদের নিকট রয়েছে।
এদিকে, প্রসূতির পেটে গজ রেখে সেলাইয়ের ঘটনায় ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে হাইকোর্টে রিট করা হয়েছে। মঙ্গলবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের বেঞ্চে জনস্বার্থে এ রিট করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী জীবননেছা মুক্তা। রিটে উন্নত চিকিৎসার জন্য রোগীকে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ও তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। রিটে প্রসুতি শারমিন শিলার উন্নত চিকিৎসার জন্য পরিবারের খরচ নির্বাহে ১০ লাখ টাকা দিতে বলা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT