বন্ধুকে বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে সাহায্যের জন্য ঘুরছে ওরা বন্ধুকে বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে সাহায্যের জন্য ঘুরছে ওরা - ajkerparibartan.com
বন্ধুকে বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে সাহায্যের জন্য ঘুরছে ওরা

3:27 pm , June 3, 2022

লালমোহন প্রতিবেদক ॥ মো. ফজলে রাব্বি। বয়স ১৭। পশ্চিম চরউমেদ মডেল টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট স্কুল এন্ড কলেজে অধ্যায়নরত সে। বাড়ি ভোলার লালমোহন উপজেলার লালমোহন ইউনিয়নের ফুলবাগিচা এলাকার মিস্ত্রি বাড়ি। তার বাবা মাসুদ পেশায় একজন রাজমিস্ত্রি। গত ৬ মাস ধরে শিক্ষার্থী রাব্বির কিডনির প্রায় ৮৩ ভাগ অকেজো হয়ে পড়েছে। এরপর গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে তাকে ঢাকার ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসকরা জানিয়েছে রাব্বির চিকিৎসায় অন্তত ৭ লক্ষ টাকার প্রয়োজন। যে খরচ বহন করা সম্ভব হয়ে উঠছে না শিক্ষার্থী ফজলে রাব্বির পরিবারের। তাই সহপাঠি বন্ধুর চিকিৎসা খরচ তুলতে মানুষের দ্বারে দ্বারে সাহায্যের জন্য ছুটে যাচ্ছে রাব্বির বন্ধুরা।
গত ১০ দিন ধরে উপজেলার বিভিন্নস্থানে মানুষের দ্বারে দ্বারে গিয়ে ১ লক্ষ পাঁচ হাজার টাকার মত উত্তোলন করে তারা। যা রাব্বির চিকিৎসার জন্য পরিবারের কাছে পৌছে দেয়া হয়েছে। এখনও প্রয়োজন প্রায় সাড়ে পাঁচ লক্ষ টাকার। সে টাকাই তুলতে মানুষের দ্বারে গিয়ে বন্ধুকে বাঁচাতে হাত পাতছেন অসুস্থ্য রাব্বির কয়েকজন বন্ধু। তারা অদম্য, তারা যেকোনোভাবে বাঁচাতে চায় সহপাঠি বন্ধুকে। তাদের আশা রাব্বি সুস্থ্য হয়ে ফিরবে তাদের বন্ধুত্বের আড্ডায়। চালিয়ে যাবে পড়ালেখা। স্বপ্ন পূরণ করবে পরিবারের।
ফজলে রাব্বির চিকিৎসার জন্য অর্থ সংগ্রহ করা আরিফুর রহমান শাকিব নামের এক সহপাঠি বন্ধু জানায়, রাব্বি পড়ালেখায় অত্যান্ত মেধাবী। তার পরিবার তত স্বচ্ছল না। যার জন্য আমরা বন্ধুরা মিলে রাব্বির চিকিৎসার জন্য অর্থ সংগ্রহে নেমেছি। আমরা চাই সমাজের হৃদয়বানরা রাব্বির চিকিৎসা ব্যয়ে পাশে দাঁড়াবেন। প্রত্যাশা সকলের সম্মিলিত সহায়তায় আমাদের বন্ধু রাব্বি সুস্থ্য হয়ে আমাদের মাঝে শিগগিরই ফিরে আসবে। রাব্বির চিকিৎসায় কেউ সহায়তা করতে চাইলে ০১৭৩৪৬২৫১৭৪ (বিকাশ) এই নাম্বারে যোগাযোগ করতে পারবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT