ভান্ডারিয়াকে ভূমি ও গৃহহীন উপজেলা ঘোষনা করতে কাজ করছি -পিরোজপুর জেলা প্রশাসক ভান্ডারিয়াকে ভূমি ও গৃহহীন উপজেলা ঘোষনা করতে কাজ করছি -পিরোজপুর জেলা প্রশাসক - ajkerparibartan.com
ভান্ডারিয়াকে ভূমি ও গৃহহীন উপজেলা ঘোষনা করতে কাজ করছি -পিরোজপুর জেলা প্রশাসক

3:24 pm , May 28, 2022

মো. তরিকুল ইসলাম, ভা-ারিয়া ॥ ভা-ারিয়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীন-গৃহহীন পরিবারের পুনর্বাসন প্রক্রিয়া যাচাই বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা পরিষদ হলরুমে সভা হয়। এতে প্রধান অতিথি পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভূমিহীন-গৃহহীন মানুষের দুঃখ দুর্দশা দেখে স্থায়ী বসবাসের জন্য গৃহ প্রদানের স্বপ্ন দেখেছিলেন। জাতির পিতা উন্নত সোনার বাংলা বিনির্মাণের যে স্বপ্ন দেখেছিলেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। সমাজের গৃহহীন-ভূমিহীন মানুষের কথা চিন্তা করে আশ্রয়ণ প্রকল্পের বাস্তবায়ন করেছেন। লাখ লাখ মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন।
১৯৯৭ সালের কক্সবাজারে ঘূর্ণিঝড় আঘাত হানলে বহু পরিবার গৃহহীন হয়ে পড়ে। সে সময়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলাকাটি পরিদর্শনে যান। তিনি মানুষের দুঃখ-দুর্দশা দেখে সহানুভূতিশীল হয়ে গৃহহীন পরিবারকে পুনর্বাসনের নির্দেশ দেন। এরই ধারবাহিকতায় মুজিবশতবর্ষ উপলক্ষে বাস্তবায়নের প্রক্রিয়া দ্রুত শুরু হয়। তিনি আরো বলেন, দেশের অন্য যে কোন উপজেলার চেয়ে ভা-ারিয়া একটি মডেল উপজেলা হওয়ায় ২০২২ সালে এ উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণার করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।
এ সময় তিনি বাস্তবায়ন কমিটির উপদেষ্টা স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু এমপি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেয়ায় তার প্রতি আন্তরিক অভিনন্দন জানান তিনি। এছাড়া ভূমি ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষোণার ক্ষেত্রে প্রকৃতদের তালিকা যাচাই বাছাইয়ে প্রশাসনকে সহযোগিতা করতে জনপ্রতিনিধি, রাজনৈকিত দলের নেতৃবৃন্দ এবং স্থানীয় সাংবাদিকদেরও আন্তরিক ভাবে সহযোগিতার আহবান জানান তিনি। সভায় উপজেলা সহকারী কমিশনার ভূমি রুমানা আফরোজের সভাপতিত্বে¡ বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হুমায়উন কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান মৃধা, জাতীয় পার্টি-জেপির উপজেলা যুগ্ম আহবায়ক ও সিনিয়র পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপির উপজেলা সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, নদমুলা শিয়ালকাঠী ইউপি চেয়ারম্যান মো. মেজবা উদ্দিন আরিফ জোমাদ্দার, উপজেলা যুবলীগের সভাপতি তালুকদার এনামুল কবির টিপু, সাংবাদিক শঙ্কর জীৎ সমদ্দার প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পিরোজপুর জেলা প্রশাসন কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. তারিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা ভবানী শংকর বল, ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, ছাত্রলীগের আহবায়ক রিসান সিকদার ছাড়াও পৌরসভা সহ উপজেলার সকল ভূমি অফিসের তহসিলদারগণ সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ। এর পূর্বে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বৈরী আবহাওয়ার মধ্যেও উপজেলার হেতালিয়া ও হাসপাতাল সলংগ্ন বীর মুক্তিযোদ্ধাদের জন্য চলমান নির্মানাধীন বীর নিবাস ঘরের নির্মান কাজ পরিদর্শন করেণ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT