পাথরঘাটায় হাঙর ও শাপলা পাতা মাছসহ ৫ জেলে আটক পাথরঘাটায় হাঙর ও শাপলা পাতা মাছসহ ৫ জেলে আটক - ajkerparibartan.com
পাথরঘাটায় হাঙর ও শাপলা পাতা মাছসহ ৫ জেলে আটক

3:24 pm , April 23, 2022

পাথরঘাটা প্রতিবেদক ॥ বিষখালী নদীর মোহনা পাথরঘাটার খাল থেকে এফবি চার বোন নামের মাছধরা ট্রলার থেকে ৬০ কেজি হাঙর, ১০ কেজি শাপলাপাতা মাছসহ ৫ জেলেকে আট করেছে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন। শনিবার দুপুরের দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটকদের জরিমানা করে মাছ গুলো ধ্বংশ করার নির্দেশ দেন। সকাল ১০টার দিকে তাদেরকে আটক করা হয়। আটক ট্রলারের মালিক নাসির উদ্দিনের নাম জানা গেলেও অপর জেলেদের নাম জানা যায়নি। তাদের সকলের বাড়ি পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা এলাকায়।
পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. হারুন-আর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন কিছু আসাধু জেলেরা বিলুপ্ত প্রজাতির হাঙর ও শাপলাপাতা মাছ শিকার করে বিক্রির উদ্যেশে নিয়ে যা”েছ। এমন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা লঞ্চঘাটের খালে এফবি চার বোন নামের মাছধরা ট্রলারে তল্লাশী চালিয়ে মাছগুলো দেখতে পান। এসময় ৫ জেলে ও ট্রলার জব্দ করে নিয়ে আসেন।
পরে উপজলো নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫ জেলেকে ৩ হাজার টাকা জরিমানা করেন এবং মাছ গুলো বন বিভাগের মাধ্যমে ধ্বংশ করার নির্দেশ দিয়ে ট্রলারটি মুসলেকায় ছেরে দেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT