ঘর দখলের অভিযোগে সংবাদ সম্মেলন ঘর দখলের অভিযোগে সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
ঘর দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

2:59 pm , April 2, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের অবসরপ্রাপ্ত গাড়ি চালকের ঘর দখলের পায়তারা অভিযোগ পাওয়া গেছে। ঘর দখলের পায়তার অভিযোগ তুলে ভুক্তভোগী নাছিম শরীফ নিজের ছোট ভাই, চাচা ও চাচাতো ভাইদের বিরুদ্ধে শনিবার বেলা ১১টায় শহীধ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে। নাছিম শরীফ কলস গ্রামের মৃত. আঃ হাকিম শরীফের ছেলে।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য নাছিম শরীফ বলেন, ২০১১ সালে তার বাবার মৃত্যু’র পর ২০১৪ সালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে গাড়িচালক পদে যোগদান করেন। বাবার রেখে যাওয়া পুরোনো কাঠের ঘর ভেঙ্গে, নিজের টাকায় পাকা ঘর নির্মান করা হয়। ওই ঘরে তিনি ও তার ছোট ভাই বোন সহ মাকে নিয়ে বসবাস করেন।
তিনি বলেন, ২০১৮ সালে মা নাছিমা বেগম থাইরয়েড ক্যান্সারে আক্রান্ত হয়। এদিকে ২০২১ সালে তিনি নিজেও একটি জটিল রোগে আক্রান্ত হয়ে চাকুরী থেকে অবসরে আসেন। তার অসুস্থতা ও আর্থিক অস্বচ্ছলতার সুযোগে চাচা মোঃ আবুল হোসেন শরীফ, মোঃ ইসমাইল শরীফ ও ইসমাইল শরীফের দুই ছেলে মনির শরীফ ও মোঃ মামুন শরীফ এবং আমার ছোট ভাইকে সাথে নিয়ে ঘর দখলের চেষ্টা চালিয়ে আসছে।
চলতি বছরের ৬ মার্চ মায়ের চিকিৎসার জন্য ঢাকায় গেলে তারা ঘরের দেওয়া তালা ভেঙ্গে জমির গুরুত্বপূর্ন কাগজপত্র নিয়ে যায়। এবং তারা ঘরে তালা লাগিয়ে দেয়।
এলাকার লোকদের কাছ থেকে ঘটনা জানতে পেরে এয়ারপোর্ট থানায় আমি বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। থানা ও স্থানীয় ইউপি সদস্য বিষয়টি মিমাংশা করে ঘর আমাকে বুঝিয়ে দেয়। কিন্তুচাচা ও চাচাতো ভাইরা শালিস মিমাংশা তোয়াক্কা না করে পুনরায় জমি ও ঘর দখলের চেষ্টা চালিয়ে আসছে।
এই ঘটনার প্রেক্ষিতে চলতি বছরের ১৮ মার্চ সকাল সাড়ে ৯টার দিকে চাচা মোঃ আবুল হোসেন শরীফ, মোঃ ইসমাইল শরীফ ও ইসমাইল শরীফের দুই ছেলে মনির শরীফ ও মোঃ মামুন শরীফ সহ অজ্ঞাত আরো ৫-৬জন দেশীয় অস্ত্র নিয়ে ঘর দখল করতে আসে। তারা ঘর দখল করতে না পেরে নানাভাবে হুমকি দিচ্ছে।
এ ঘটনায় গত ২৩ মার্চ ৪ জনের নাম উল্লেখ করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেছেন। মামলার আসামীরা হলেন , মোঃ আবুল হোসেন শরীফ, মোঃ ইসমাইল শরীফ ও মনির শরীফ ও মোঃ মামুন শরীফ। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য এয়াপোর্ট থানার ওসি ও ভূমি সহকারী কমিশনারকে নির্দেশ প্রদান করেন। এসময় তিনি তার বাবার ভিটা মাটি রক্ষার ও দখলকারীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT