গৌরনদীতে সাংবাদিককে কুপিয়ে জখম গৌরনদীতে সাংবাদিককে কুপিয়ে জখম - ajkerparibartan.com
গৌরনদীতে সাংবাদিককে কুপিয়ে জখম

3:43 pm , March 28, 2022

 

গৌরনদী প্রতিবেদক ॥ বরিশালের গৌরনদী রিপোটার্স ইউনিটির কোষাধ্যক্ষ ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বরিশাল পত্রিকার সিনিয়র রিপোর্টার সোয়েব জুয়েলের উপর রোববার সন্ধ্যায় আগরপুর বাজারে একদল সন্ত্রাসী হামলা চালিয়ে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে একটি মিষ্টির দোকানে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ সন্ধ্যা ৭টার দিকে তাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পাওনা টাকা চাওয়ায় এ হামলা চালানো হয় চালানো হয় বলে সাংবাদিক অভিযোগ করেন।
প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী রিপোটার্স ইউনিটির কোষাধ্যক্ষ ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বরিশাল পত্রিকার সিনিয়র রিপোর্টার সোয়েব জুয়েল (৪৫) ও ঠাকুরমল্লিক গ্রামের আনোয়ার হাওলাদারের ছেলে সাবেক ইউপি সদস্য মোর্শেদ হাওলাদার (৪৮) যৌথভাবে ঠিকাদারি ব্যবসা শুরু করেন। একটি কাজের হিসাব নিকাশ নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। বিষয়টি মিমাংসার জন্য সরিকল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ জাকির হোসেন ও আগরপুরের ইউপি চেয়ারম্যান কামরুল আহসান একাধিকবার সালিশ বৈঠকে বসলেও কোন সুরাহা হয়নি। গৌরনদী রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ সোয়েব জুয়েল অভিযোগ করে বলেন, আমি মোর্শেদ যৌথভাবে একটি সড়ক নির্মান কাজ করি। ওই কাজ শেষ করতে আমি মোর্শেদকে ২০ লাখ টাকা দেই। কাজ শেষ করে চূড়ান্ত বিল তোলার পরে লভ্যংশসহ আমার টাকা ফেরত চাইলে মোর্শেদ টাকা দিতে তালবাহানা শুরু করেন। এ নিয়ে তার সঙ্গে আমার বিরোধ চলছিল। রোববার সন্ধ্যায় আমি ও গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন সান্টু দুজনে আগরপুর বাজারের ভাই ভাই মিষ্টির দোকানে আড্ডা দিচ্ছিলাম। সেখানে মোর্শেদ উপস্থিত হলে পাওনা টাকার তাগাদা দিতেই ক্ষিপ্ত হয়ে উঠে মোর্শেদ। কথা কাটাকাটির এক পর্যায়ে মোর্শেদ ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে আমার মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে। চিকিৎসায় নিতে বাধা দিয়ে দোকানের মধ্যে অবরুদ্ধ করে রাখেন। পুলিশকে খবর দিলে পুলিশ আমাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন সান্টু বলেন, আমরা দুজনে গল্প করছিলাম হঠঅৎ সেখানে মোর্শেদ উপস্থি হয়ে হামলা চালিয়ে কুপিয়ে জখম করেছে। খবর পেয়ে গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) এস.এম আলবে রনি, গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ হেলাল উদ্দিন, উপ-পরিদর্শক (এসআই) কে.এম আব্দুল হক তাকে দেখতে হাসপাতালে যান।
অভিযোগের ব্যপারে জানতে চাইলে ঠিকাদার ও সাবেক ইউপি সদস্য মোর্শেদ হাওলাদাকে (৪৮) কল করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, এখনো কোন অভিযোগ পাইনি পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওযা হবে। সাংবাদিকের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনায় জড়িতকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলঅম জহির, মোঃ গিয়াস উদ্দিন মিয়া, বিএমএসএফ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খোকন আহম্মেদ হীরা, গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি বদরুজ্জামান খান সবুজ,সাধারন সম্পাদক মোহাম্মদ আলী বাবু, গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচএম খায়রুল ইসলাম, সম্পাদক এসএম মিজান ও সাংবাদিক মোল্লা ফারুক হাসান

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT