উৎসাহ উদ্দীপনায় শুরু হলো একাদশ ও প্রাথমিকের ক্লাশ উৎসাহ উদ্দীপনায় শুরু হলো একাদশ ও প্রাথমিকের ক্লাশ - ajkerparibartan.com
উৎসাহ উদ্দীপনায় শুরু হলো একাদশ ও প্রাথমিকের ক্লাশ

3:25 pm , March 2, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ কয়েক মাস পর আবার শুরু হয়েছে স্বশরীরে পাঠদান। যংখযভা একাদশ শ্রেনী ও প্রাথমিক পর্যায়ে এই পাঠদান কর্মসূচী শুরু হয়। ক্লাশ শুরুর প্রথম দিনে নগরীতে শির্ক্ষীদের মধ্যে উচ্ছাস ও চাঞ্চল্য লক্ষ্য করা গেছে। এদিকে দিনটি স্বরনীয় রাখতে নগরীর অধিকাংশ কলেজে সংক্ষিপ্ত পরিসরে নবীন বরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া প্রাথমিক বিদ্যালয়গুলোতেও শিক্ষার্থীদের ফুল সহ বিভিন্ন ভাবে স্বাগত জানানো হয়।
বরিশালের সরকারী সৈয়দ হাতেম আলী কলেজে উৎসব মুখর পরিবেশে একাদশ শ্রেনীর নবীনদের বরন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সরকারী বরিশাল কলেজেও নবীনদের বরনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজ মাঠে অনুষ্ঠিত এ আয়োজনে কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্বাস উদ্দিন সহ কলেজের অন্যান্য শিক্ষকরা উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। কালেক্টরেট স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দরা। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ প্রফেসর খন্দকার অলিউল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সোহেল মারুফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খান, শিশু সংগঠন জীবন কৃষ্ণ দে, বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজ উপাধ্যক্ষ প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য্য প্রমুখ। পরেই সংক্ষিপ্ত এক আলোচনা শেষে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া নগরীর প্রত্যেকটি কলেজ ও প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরন ও স্বাগত জানান শিক্ষকরা।সরকারী সৈয়দ হাতেম আলী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হারুন অর রশিদ বলেন সপ্তাহে প্রতিদিনই একাদশ শ্রেনীর ক্লাশ হবে। তবে আপতত দিনে ৪ টির বেশী ক্লাশ হবে না। জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মীর মোঃ জাহিদুল তুহিন বলেন সরকারী নির্দেশনা অনুযায়ী প্রাথমিকে সপ্তাহে ৬ দিন ক্লাশ নেওয়া হবে। এর বাইরেও শিক্ষন ঘাটতি পূরন ক্লাশ নামে একটি বিষয় তথা ক্লাশ রয়েছে। যা প্রতিদিনই নেওয়া হবে। তবে প্রাথমিকেও সব বিষয়ে প্রতিদিন ক্লাশ নেওয়া হবে না।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT