করের আওতা বাড়লে হার কমবে -এনবিআর চেয়ারম্যান করের আওতা বাড়লে হার কমবে -এনবিআর চেয়ারম্যান - ajkerparibartan.com
করের আওতা বাড়লে হার কমবে -এনবিআর চেয়ারম্যান

3:48 pm , February 27, 2022

বিশেষ প্রতিবেদক ॥ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম বলেছেন, এনবিআর এর পলিসি এখন ব্যবসা বান্ধব পরিবেশ তৈরি করে কর আদায় সহজতর করা। করের আওতা বাড়লেই এর হার কমে যাবে। রোববার বরিশাল সার্কিট হাউজে প্রাক বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি। বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত সভায় তিনি আরো বলেন, সাধারন মানুষের দেয়া ভ্যাট সফলতার সাথে সংগ্রহে অটোমেশনে যাচ্ছি। ব্যবসা বানিজ্যে মেইড ইন বাংলাদেশ বাস্তবায়নে এনবিআর কাজ করছে। তিনি বিনিয়োগের ক্ষেত্রে মানুষিকতার পরিবর্তনের আহবান জানান।
বরিশাল চেম্বারের সভাপতি সাইদুর রহমান রিন্টু সভায় সভাপতিত্ব করেন। জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য সামস উদ্দিন আহমেদ, জাকিয়া সুলতানা, মো. মাসুদ সাদিক ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন। বক্তারা বরিশালকে একটি বিশেষ অর্থনৈতিক জোন ঘোষনা করে কর ছুটির আওতায় আনার দাবি জানিয়েছেন।
পদ্মা সেতু,পায়রা বন্দর ও তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কারনে বরিশালে দেশী বিদেশী বিনিয়োেেগর অপার সম্ভাবনা রয়েছে। তাই বিনিয়োগ বৃদ্ধির সুযোগ প্রদানের জন্য এই অঞ্চলে আগামী ৫ বছর কর অবকাশ সুধিদা প্রদান করার দাবী জানিয়েছেন ব্যবসায়ীরা। এছাড়া ব্যবসায়ীদের কর ও ভ্যাট হ্রাস করা এবং করোনার কারনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা যাতে ব্যাংক থেকে সহজ শর্তে ঋন সুবিধা পেতে পারে তার ব্যবস্থা গ্রহন করারও দাবী তোলা হয়েছে।
এর বাইরেও ২০২২-২৩ অর্থ বছরের জন্য ব্যক্তি শ্রেনীর করদাতার উপর বাৎসরিক টার্নওভার, ট্যাস্ক বিলোপসাধন এবং করপোরেট ট্যাস্ক ৩০ থেকে কমিয়ে ২০ ভাগ করার দাবী জানানো হয়। জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃপক্ষ এসব দাবী বিবেচনা করার আশ^াস প্রদান করেছেন। আলোচনা সভায় বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ ১৩ টি,পিরোজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ ১৭ টি ঝালকাঠি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ ৭ টি এবং পটুয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ এর পক্ষ থেকে ৫ টি দাবী উত্থাপন করা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT