বরগুনায় বাবার সম্পত্তি ফিরে পেতে কাফনের কাপড় পরে তিন বোনের আমরন অনশন বরগুনায় বাবার সম্পত্তি ফিরে পেতে কাফনের কাপড় পরে তিন বোনের আমরন অনশন - ajkerparibartan.com
বরগুনায় বাবার সম্পত্তি ফিরে পেতে কাফনের কাপড় পরে তিন বোনের আমরন অনশন

3:49 pm , February 23, 2022

 

এম সাইফুল ইসলাম, বরগুনা ॥ বরগুনায় দখল হয়ে যাওয়া নিজেদের জমি-জমা ও বশত ঘর ফিরে পেতে কাফনের কাপড় পড়ে অনশন করেছে তিন বোন। নিজেদের ঘর ও জমি ফিরে না পাওয়া পর্যন্ত আমরণ অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এ সময় প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করা হয়েছে। বুধবার সকাল থেকে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের চত্বরে অনশন শুরু করেছে। তারা হলেন বামনার গোলাঘাটা গ্রামের মৃত আবদুল রশীদের মেয়ে রুবি আক্তার (২৭) , জেসমিন আক্তার (১৮) ও মোসাঃ রোজিনা (১৬)।
জানা যায়, মা-বাবা মারা যাওয়ার পর ছোট দুই বোনকে নিয়ে চট্রগ্রামে চলে যান রুবি। সেখানে একটি পোষাক কারখানায় চাকরি করে দুই বোনকে লেখাপড়া করিয়েছেন। এর কয়েক বছর পর ২০১৯ সালে নিজ বাড়িতে ফিরে দেখেন তাদের পৈতৃক সম্পত্তি দখল করে নিয়েছেন এলাকার প্রভাবশালীরা। এমনকি তাদেরকে ঘর থেকেও বের করে দেয়া হয়। এরপর থেকে মানবেতর জীবন যাপন করছেন তারা।
তিন বোনের মধ্যে বড় বোন রুপি আক্তার বলেন, মা বাবা মারা যাওয়ার পর একমাত্র ভাইও মারা যায়। আমার ছোট বোনেরা দুঃসম্পর্কের আত্মীয়ের বাসায় থেকে লেখাপড়া করতো। তিন বছর আগে বাড়িতে এসে দেখি বাবার সকল সম্পত্তি চাচারা এলাকার প্রভাবশালীদের যোগসাজসে দখল করেছে। জমি বুঝে পেতে চাইলে তারা বলে জমি নাকি নিলামে তারা কিনে নিয়েছেন। পরে উপজেলা ভুমি অফিসে গিয়ে জানতে পারে এ জমির কোন নিলাম হয়নি। রুবি আরও বলেন, বিষয়টি ইউএনও, উপজেলা চেয়ারম্যান, ও ডিসিকে জানালেও তারা আমাদের কোন সদুত্তর দিতে পারেনি। তাই বাধ্য হয়ে অনশনে বসতে হয়েছে। আমাদের দাবি ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ না পাওয়া পর্যন্ত আমরণ অনশন চালিয়ে যাবো।

 

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT