ববি কর্তৃপক্ষের ভুলে শিক্ষার্থীর ভর্তি বাতিল ববি কর্তৃপক্ষের ভুলে শিক্ষার্থীর ভর্তি বাতিল - ajkerparibartan.com
ববি কর্তৃপক্ষের ভুলে শিক্ষার্থীর ভর্তি বাতিল

3:52 pm , February 17, 2022

বিশেষ প্রতিবেদক ॥ সব বিশ^বিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শেষ হবার পর বরিশাল বিশ^বিদ্যালয়ের (ববি) ভর্তিতে গুচ্ছ প্রক্রিয়ায় নম্বর বিভ্রাটের কারনে এক শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে কর্তৃপক্ষ। বিশ^বিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেসিয়া জাকির ইকতার নামের ঐ শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষে গণিত বিভাগে সম্মান শ্রেনীতে ভর্তি হয়েছিলেন। সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি কার্যক্রমের টেকনিকান কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল।
বরিশাল বিশ^বিদ্যালয়ের ৮ম মেধা তালিকায় গণিত বিভাগে ভর্তি হন জেসিয়া জাকির। গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে আইসিটি, গণিত এবং জীববিজ্ঞান এই তিনটি ঐচ্ছিক বিষয়ের যে কোন দুটি বিষয়ে উত্তর দেয়ার নিয়ম থাকলেও তার তিনটি বিষয়েই প্রাপ্ত স্কোর দেখাচ্ছে। ফলে ভর্তি পরীক্ষার স্কোর ৩২ এর পরিবর্তে তার স্কোর দেখায় ৪২.৫। তবে গুচ্ছ পরীক্ষার ওয়েবসাইটে তার প্রকাশিত ফলাফল দেখানো হয়েছে ৩২।
বরিশাল বিশ^বিদ্যালয়ের টেনিক্যাল কমিটির আহ্বায়ক জানান, গুচ্ছ সার্ভার থেকে মার্কস সেটিংয়ের সময় এমনটা হয়েছে। তিনি আরো জানান, খুব শীঘ্রই মেধা তালিকায় দেবার পরিবর্তে গণবিজ্ঞপ্তি আকারে ভর্তিচ্ছুদের ডাকা হবে। তবে ভর্তি মেধাক্রম অনুসারেই হবে। এছাড়াও মেধা তালিকায় স্থান পাওয়াদের মধ্যে যারা আগে ভর্তি হতে পারেনি তাদেরকেও সুযোগ দেয়া হবে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT