ঝালকাঠিতে রাস্তা দখল করে গবাদি পশু পালনের অভিযোগ ঝালকাঠিতে রাস্তা দখল করে গবাদি পশু পালনের অভিযোগ - ajkerparibartan.com
ঝালকাঠিতে রাস্তা দখল করে গবাদি পশু পালনের অভিযোগ

3:48 pm , February 15, 2022

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠিতে পৌরসভার রাস্তা দখল করে গবাদি পশু পালনের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, ঝালকাঠির জেলখানার সামনে পৌর মেয়রের বাসার পিছনে কলেজ রোড থেকে জেলখানার প্রধান গেটে যাওয়ার রাস্তায় গোয়াল ঘর নির্মাণ করে গরু লালন পালন করে চলাচলের অযোগ্য করে তুলেছে স্থানীয় বাসিন্দারা। রাস্তার প্রবেশদ্বারে ময়লা আবর্জনার স্তুপ ও পানি জমে গাড়ী ঘোড়া চলাচলের অনুপযোগী করে রেখেছে কিছু অসাধু লোক। স্থানীয় ভাড়াটিয়ারা রাস্তার পাশে গোয়াল ঘর তুলে রাস্তার মধ্যেই গবাদী পশু পালতে দেখা যায়। রাস্তার মধ্যে গরু থাকার কারণে গাড়ী চলাচল করা অসম্ভব হয়ে পড়ে। অযতেœ ও অবহেলায় রাস্তায় জমে রয়েছে হাটু পানি ও কাঁদামাটি। পাকা রাস্তাটিতে বার মাসই পানি ও কাঁদাযুক্ত থাকতে দেখা যায়। সরেজমিনে গিয়ে জানা যায়, সাবেক পৌর মেয়র আফজাল হোসেন জনগনের সুবিধার কথা চিন্তা করে বহু টাকা ব্যয় করে পাকা রাস্তা নির্মাণ করেন। নির্মাণের পর জনগনের যাতায়াতের জন্যে খুলে দেয়া হলে একটি স্বার্থান্বেষী মহল রাস্তার জায়গা দখল করার জন্যে নানা রকম দখলবাজি কর্মকান্ডে লিপ্ত হয়। দীর্ঘ ১০/১২ বছর যাবত রাস্তাটিতে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। নজর পড়েনি পৌর কর্তৃপক্ষের।
স্থানীয় বাসিন্দা রাহাত ইকবাল জানান, “জন গুরুত্বপূর্ণ এই রাস্তায় ১২ মাস হাটু সমান পানি জমে থাকে। রাস্তার প্রবেশদ্বারে ময়লা আবর্জনা ফেলে রাখা হয়। রাস্তার মধ্যে অসাধু লোকেরা গরুর ঘর নির্মাণ করে গরু লালন পালন করছে। মনে হয় দেখার কেউ নাই। রাস্তার পাশের বাসিন্দাদের হাস মুরগীর লালন পালন করে রাস্তাটি ময়লা করে রাখে।”
এ ব্যাপারে ঝালকাঠির পৌর প্যানেল মেয়র বাবু তরুন কুমার কর্মকার সাংবাদিকদের জানান, আগামীকালকেই লোক পাঠিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT