নদী তীরের মাটি কেটে ইটভাটায় বিক্রির দায়ে চার জনের কারাদন্ড নদী তীরের মাটি কেটে ইটভাটায় বিক্রির দায়ে চার জনের কারাদন্ড - ajkerparibartan.com
নদী তীরের মাটি কেটে ইটভাটায় বিক্রির দায়ে চার জনের কারাদন্ড

3:45 pm , February 14, 2022

নিজস্ব প্রতিবেদক ॥ নদীর তীর থেকে অবৈধভাবে মাটি কেটে ইটভাটায় বিক্রির ঘটনায় চারজনকে ১৫ দিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসময় দুটি মাটিকাটা ভেকু মেশিন ও মাটি পরিবহনের একটি কার্গো উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত ১০টার দিকে চাঁদপাশা ইউনিয়নের গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়। এরমধ্যে চারজনকে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলেন-বেল্লাল হোসেন (২২), বুলবুল (৪২), সাইফুল ইসলাম (২২) ও রাহাত (১৯)। তা?দের নামে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সূত্রমতে, প্রায় এক মাস ধরে গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৃত সামচুল হক হাওলাদারের পুত্র রনি হাওলাদারের নেতৃত্বে ওই এলাকার কতিপয় ব্যক্তি আড়িয়াল খাঁ নদীর তীর কেটে ইটভাটায় মাটি বিক্রি করে। এতে ময়দানের হাট থেকে নমরহাট পর্যন্ত গ্রামরক্ষা বাঁধটি চরম হুমকির মুখে পড়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT