লালমোহনে নদী পাড়ের মাটি কেটে নেয়া হচ্ছে ইটভাটায়! লালমোহনে নদী পাড়ের মাটি কেটে নেয়া হচ্ছে ইটভাটায়! - ajkerparibartan.com
লালমোহনে নদী পাড়ের মাটি কেটে নেয়া হচ্ছে ইটভাটায়!

2:51 pm , February 13, 2022

হুমকিতে বেড়িবাঁধসহ ঘর-বাড়ি

লালমোহন প্রতিবেদক ॥ লালমোহনের লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের বেতুয়া স্লুইজের খামারের খাল এলাকার মেঘনা নদীর পাড়ের মাটি ভেকু দিয়ে কেটে নেয়া হচ্ছে ইটভাটায়। কখনও দিনে-কখনও রাতে, এভাবে মাসের পর মাস নদীর পাড়ের মাটি কেটে নেয়ায় হুমকিতে রয়েছে ওই এলাকার বেড়িবাঁধসহ আশেপাশের ঘর-বাড়ি।
নাম প্রকাশে অনইচ্ছুক স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, চরফ্যাশনের জনতা ব্রিকস নামের একটি ইটভাটার জন্য নদীর পাড় থেকে মাটি কেটে নেয়া হচ্ছে। এতে সহযোগীতা করছেন স্থানীয় সালাউদ্দিন নামের এক কথিত প্রভাবশালী। স্থানীয়রা মনে করছেন খুব শিগগিরই যদি নদী পাড়ের মাটি কাটা বন্ধ করা না হয় তাহলে যেকোনো সময় ভেঙে যেতে পাড়ে বেড়িবাঁধসহ আশেপাশের ঘর-বাড়ি।
এব্যাপারে জনতা ব্রিকসসের মালিক মো. মামুন জানান, ওইসব জমি কিনে সেখান থেকে মাটি কাটা হচ্ছে। তবে নদী পাড়ের জমি থেকে মাটি কাটা কতটুকু যৌক্তিক সে বিষয়ে জানতে চাইলে প্রতিবেদককে তার সাথে দেখা করার আমন্ত্রণ জানান মামুন। আর তার সহযোগী সালাউদ্দিন বলছে, ভাঙা রাস্তা মেরামরতের জন্য ইট দেয়ায় তাকে সহযোগীতা করছেন তিনি।
এ বিষয়ে লালমোহন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম বলেন, নদী পাড়ের জমি থেকে কেউ মাটি কাটতে পারবে না। আর কেউ যদি এমনটা করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT