কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশ আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশ আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত - ajkerparibartan.com
কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশ আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত

3:34 pm , January 14, 2022

দিনভর বিদ্যুৎবিহীন নগরী

বিশেষ প্রতিবেদক ॥ কুয়াশাচ্ছন্ন মেঘলা আকাশের সাথে দিনভর সূর্যের দেখা মেলেনি। একই সাথে বহমান মৌসুমী পূবালী হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এর মধ্যেই শুক্রবার দিনভর নগরীর বেশীরভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ ছিল বন্ধ। গত বুধবারও এ অঞ্চলে সূর্যের দেখা মেলেনি। মাঝে বৃহস্পতিবার একটি রৌদ্রকরোজ্জল দিন অতিবাহিত হলেও শুক্রবার সকাল থেকেই আর সূর্যের দেখা মেলেনি গোটা দক্ষিণাঞ্চলে। তবে তাপমাত্রার পারদ স্বাভাবিকের অনেক উপরে থাকলেও হাতেম আলী কলেজ ফিডার, আলেকান্দা ফিডার ও সার্কিট হাউজ ফিডারে দিনভর বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় নগরীর বিশাল এলাকা জুড়ে আরো বিপর্যয় নেমে আসে। নগরীতে পানি সরবরাহসহ অনেক জরুরী পরিসেবাও মুখ থুবুড়ে পড়ে ছিলো বিদ্যুৎ সরবাহ বন্ধ থাকায়। অনেক বেসরকারী ক্লিনিক ও হাসপাতালে জরুরী অস্ত্রপচারও বিঘিœত হয়। মাত্র ১৫ দিন আগেও পর পর দুদিন এ নগরীর বেশীরভাগ এলাকায় সকালÑসন্ধ্যা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।
এদিকে আবহাওয়া বিভাগ থেকে বরিশাল সহ উপকুলীয় এলাকায় হালকা-গুড়ি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়ে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মেঘনা অববাহিকা মাঝারী থেকে ঘণ কুয়শায় ঢেকে যাবার সম্ভাবনার কথাও বলা হয়েছে। তবে শণিবারের পরবর্তি সময়ে বৃষ্টিপাতের সম্ভাবনা দুর হয়ে রাতের তাপমাত্রা হ্রাস পাবার সম্ভানার কথাও জানিয়েছে আবহাওয়া বিভাগ। শুক্রবার সকালে বরিশালে সর্বনি¤œ তাপমাত্রা স্বাভাবিকের ৪.১ ডিগ্রী সেলসিয়াস বেশী, ১৬ ডিগ্রী থাকলেও উত্তর-পূবের হিমেল হাওয়ার সাথে দিনভর সূর্যের দেখা না মেলায় শীতের অনুভুতি ছিল অনেক বেশী। তবে দুপুরে সর্বোচ্চ তাপমাত্রার পারদ স্বাভাবিকের কাছে পিঠেই ঘোরা ফেরা করলেও সূর্য আড়ালে থাকার পাশাপাশি হিমেল হাওয়ায় জনজীবন ছিল বিপর্যস্ত।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT