বরগুনায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি বরগুনায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি - ajkerparibartan.com
বরগুনায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি

2:58 pm , January 3, 2022

বরগুনা প্রতিবেদক ॥ তালতলী উপজেলার অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় এক সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছে দখলদাররা। এ বিষয়ে তালতলী থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন ওই সাংবাদিক। ভুক্তভোগী সাংবাদিক এম সাইফুল ইসলাম (২৭) তালতলীর ছোটবগী ইউনিয়নের গাবতলি এলাকার মতিয়ার রহমান মাষ্টারের ছেলে। তিনি একটি দৈনিক পত্রিকায় বরগুনা জেলা প্রতিনিধি কর্মরত আছেন।
জানা যায়, গত বছরের জুলাইয়ে আদালতের নির্দেশ অমান্য করে তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের পশ্চিম গাবতলী গ্রামে একটি চক্রের বিরুদ্ধে জোরপুর্বজ জমি দখলের অভিযোগ ওঠে। বিষয়টির সত্যতা পেলে ‘আদালতের নির্দেশ উপেক্ষা করে রাতের আঁধারে ঘর নির্মাণের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রচার করেন সাংবাদিক সাইফুল। এরপর থেকেই সাইফুল ও তার পরিবারকে বিভিন্নভাবে হুমকি দেয় দখলদার বারেক কাজী (৪৫), নাসির ফকির (৫০) ও তাদের সহযোগী আফরোজা আক্তার রানী (৫১)।
এরপর গত ১২ ডিসেম্বর সকালে তালতলীর গাবতলী গ্রামে সংবাদ সংগ্রহের কাজে গেলে প্রকাশ্যে সাইফুলকে হত্যার হুমকি দেয় অভিযুক্তরা। এতে জীবনের নিরাপত্তা চেয়ে তালতলী থানায় সাধারণ ডায়েরী করেন সাইফুল ইসলাম।
এ বিষয়ে সাংবাদিক সাইফুল ইসলাম বলেন, তালতলীর ছোটবগী মৌজার জমি ক্রয়সূত্রে দুই জন মালিক বলে দাবি করে। এই জমি নিয়ে দুই পক্ষের মধ্যে মামলা চলমান রয়েছে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় একই এলাকার আফরোজা রানী (৪০) ও তার স্বামী আজিজ খন্দকার, ভাড়াটে সন্ত্রাসী বারেক কাজী ও তাদের সহযোগীরা আদালতের ১৪৪ ধারার আদেশ উপেক্ষা করে জমি দখল করেন। সরেজমিনে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে সংবার প্রকাশ করা হয়। এরপর থেকেই অপরিচিত নাম্বার থেকে হুমকি দেয়া শুরু করে। গত ডিসেম্বরের শেষের দিকে আফরোজা রানীর পরামর্শে ভাড়াটে সন্ত্রাসী বারেক কাজী প্রকাশ্যে প্রাননাশের হুমকি দিয়েছে। তাই জীবনের নিরাপত্তা চেয়ে তালতলী থানায় জিডি করা হয়েছে।
এ বিষয়ে সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইমরান হোসেন টিটু বলেন, একজন সাংবাদিক সংবাদ প্রচার করে সমাজ, রাষ্ট??্র ও দেশের কল?্যানের স্বার্থে। আর সেই সংবাদ প্রচার করে যদি তাকে প্রকাশ্যে হত্যার হুমকি পেতে হয় এটা কোন ভাবেই মানা যায় না। এ বিষয়ে আমরা প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করছি। এ বিষয়ে তালতলী থানার অফিসার্স ইনচার্জ কাজী সাখওয়াত হোসেন তপু বলেন, সাংবাদিক সাইফুল থানায় এসে জিডি করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT