ইভিএমে ভান্ডারিয়ার ইকড়ি ইউপির ভোট ৫ জানুয়ারি ইভিএমে ভান্ডারিয়ার ইকড়ি ইউপির ভোট ৫ জানুয়ারি - ajkerparibartan.com
ইভিএমে ভান্ডারিয়ার ইকড়ি ইউপির ভোট ৫ জানুয়ারি

2:57 pm , January 3, 2022

 

ভা-ারিয়া প্রতিবেদক ॥ আগামী ৫ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত হবে ভা-ারিয়া উপজেলার ইকড়ি ইউনিয়ন পরিষদের ভোট । ওই দিন এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ৪টি অস্থায়ী ভোট কেন্দ্র সহ মোট ৫২টি ভোট কক্ষে ১৮ হাজার ২২ জন ভোটারের মধ্যে পুরুষ ৯ হাজার ২১১ জন এবং মহিলা ৯ হাজার ১৬ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন।
ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে ১ জনের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করবেন ৫ জন। তারা হলেন মো. শহিদুল আলম (ইশা), সাবেক চেয়ারম্যান তানভির হোসেন তালুকদার (বাবু) স্বতন্ত্র, সাবেক চেয়ারম্যান আব্দুল হাই হাওলাদার (স্বতন্ত্র), মো. হুমায়উন কবির (আওয়ামী লীগ) ও মো. সালমান রহমান (স্বতন্ত্র)। এছাড়া সংরক্ষিত সদস্য পদের ৩ জনের বিপরীতে প্রতিদ্বন্দিতা করছেন (১,২,৩) ওয়ার্ডে ৫ জন, (৪,৫,৬) ওয়ার্ডে ৪জন ও (৭,৮,৯) ওয়ার্ডে ৫ জন। পুরুষ ৯টি ওয়ার্ডে ৪৮জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে উপজেলা নির্বাচন অফিসার মো. মোস্তফা কামাল জানিয়েছেন।
এদিকে ভোট গ্রহন ব্যবস্থা ইভিএম পদ্ধতিতে সম্পন্ন করার জন্য ইতো মধ্যে জেলা এবং উপজেলা পর্যায়ে প্রার্থী, ভোটার এবং ভোট গ্রহনে দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, সহকারী কর্মকর্তাগণকেও সংশ্লিষ্ট দপ্তর থেকে প্রশিক্ষন দেয়ার কাজ সম্পন্ন হয়েছে।
অন্যদিকে সরেজমিনে বেশ কিছু ভোটারদের সাথে আলাপকালে অনেকেই জানান, ইভিএম পদ্ধতিতে ভোট কারচুপির কোন সুযোগ না থাকলেও ভোট প্রদানে অনেক সময় লাগবে এবং অনেকের বিশেষত নিম্ম আয়ের মানুষের বুঝতে অনেক সময় পার হবে। তা ছাড়া দ্বায়িত্বপ্রাপ্তদের ভোটারদের বুঝাতেও অনেক সময় লাগবে।
এছাড়া উপজেলায় একটি ইউনিয়নে নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যাতে বহিরাগত বা অতি উৎসাহিত ব্যক্তি বা গোষ্ঠি এ উপজেলার সুনাম ক্ষুন্ন করতে না পারে।
উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর জানান, নির্বাচন অবাদ ও সুষ্ঠ করতে উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ ছাড়া ঐদিন ৪স্তরের নিরাপত্তা বাহিনী শান্তি,শৃঙ্খলা বজায় রাখতে কাজ করবে। এবং ইতো মধ্যে সংশ্লিষ্ট ব্যাক্তিদের সাথে কয়েক দফা সভা করা হয়েছে।
উল্লেখ্য; এর আগে প্রথম ধাপের নির্বাচনে উপজেলার বাকি ৫টি ইউনিয়ন পরিষদে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT