অগ্নিকান্ডের পর স্বাভাবিক চিকিৎসায় ফিরেছে শেবাচিম হাসপাতাল সিসিইউ অগ্নিকান্ডের পর স্বাভাবিক চিকিৎসায় ফিরেছে শেবাচিম হাসপাতাল সিসিইউ - ajkerparibartan.com
অগ্নিকান্ডের পর স্বাভাবিক চিকিৎসায় ফিরেছে শেবাচিম হাসপাতাল সিসিইউ

3:11 pm , December 15, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) রোগীদের স্থনান্তর ও স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টার পর স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম শুরু হয়। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় সিসিইউতে এক রোগীর বেডে রহস্যজনকভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় চিকিৎসাধীন রোগীদের মাঝে আতংক ও হুড়োহুড়িতে এক মুমুর্ষ রোগীর মৃত্যু হয়। এছাড়াও সিসিইউতে চিকিৎসাধীন রোগীদের অন্যত্র সরিয়ে নেয়া হয়। মৃত ওই রোগী হলো-গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের বাসিন্দা নারী রমনি দাস । তার কন্যাসম্পা দাস বলেন, ওয়ার্ডে অগ্নিকান্ডের সময় গুরুতর অসুস্থ মা আতংকিত হয়ে পড়েছিলেন। পরে রাত সোয়া এগারোটার দিকে মায়ের মৃত্যু হয়। তার ধারনা আতঙ্কে মায়ের মৃত্যু হয়েছে। এদিকে রহস্যজনক এ অগ্নিকান্ডের ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সিসিইউ ওয়ার্ডের অধ্যাপক ডা. জাকির হোসেনকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে।
এ বিষয়ে কমিটির প্রধান অধ্যাপক ডা. জাকির হোসেন জানিয়েছেন তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।
হাসপাতাল সুত্রে জানা গেছে, হাসপাতালের সিসিইউতে ১০ শয্যা রয়েছে। কিন্তু সেখানে ২৫ থেকে ৩০ জন রোগী চিকিৎসাধীন থাকে। মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে একটি বেডে অগ্নিকান্ড হয়। হাসপাতালের কর্মচারীরা দ্রুত আগুন নিভিয়ে ফেলে। এ সময় ওয়ার্ডটিতে চিকিৎসাধীন রোগী ও অবস্থান করা স্বজনদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ওয়ার্ড থেকে বের হওয়ার জন্য রোগী ও স্বজনরা হুড়োহুড়ি করে। পরে চিকিৎসাধীন রোগীদের পাশের পোষ্ট সিসিইউতে সরিয়ে নেওয়া হয়।
হাসপাতালের পরিচালক এইচএম সাইফুল ইসলাম বলেন, ধারনা করা হচ্ছে শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবুও ঘটনা তদন্তে তদন্ত টিম করা হয়েছে। প্রতিবেদন পেলে অগ্নিকান্ডের কারন নিশ্চিত জানা যাবে।
পরিচালন আরো জানান, গতকাল একাধিক ইঞ্জিনিয়ার ও শয্যায় গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান এসপেক্টা’র প্রতিনিধি এসে মেরামত করেছে সিসিইউর যাবতীয় সংযোগ। পরে রোগীদের সিসিইউতে আনা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT