পায়রা বন্দরের চ্যানেল সার্ভে কাজে নিয়োজিত নৌযান নিমজ্জিত পায়রা বন্দরের চ্যানেল সার্ভে কাজে নিয়োজিত নৌযান নিমজ্জিত - ajkerparibartan.com
পায়রা বন্দরের চ্যানেল সার্ভে কাজে নিয়োজিত নৌযান নিমজ্জিত

2:31 pm , December 6, 2021

তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

কলাপাড়া প্রতিবেদক ॥ কলাপাড়ার পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলে ১০ ইন্দোনেশিয়ান নাবিক ও দুই বাংলাদেশী সার্ভেয়ার সহ ড্রেজিংয়ের সার্ভে কাজে নিয়োজিত এক্সপ্রেস-৫৪ নামে একটি সার্ভে ভ্যাসেল নিমজ্জিত হয়েছে। গতকাল সোমবার ভোরে ভ্যাসেলটি রাবনাবাদ চ্যানেলের ৫ ও ৬ নং বয়ার মধ্যবর্তী স্থানে কর্মরত অবস্থায় ছিলো। এসময় ইঞ্জিন রুমের পাশ দিয়ে ছিদ্র হয়ে ইঞ্জিন রুমে পানি প্রবেশ করে ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় ভ্যাসের ১২ জন রামনাবাদ চ্যানে ভাসতে থাকে। সঙ্গে সঙ্গে চ্যানেলে মাছ ধরারত জেলেরা তাদের নৌকা ও ট্রলার যোগে উদ্ধার করে। এ খবর পেয়ে কোষ্ট গার্ড ও পায়রা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টারের নেতৃত্বে পৃথক দুটি দল ঘটনাস্থলে গিয়ে ডেলটা নভেম্বর-৯২ টাগ বোটে করে তাদের উদ্ধার করে নিয়ে আসে। উদ্ধার হওয়া ১০ বিদেশী নাবিকসহ ১২ জনই বর্তমানে সুস্থ্য রয়েছে বলে ড্রেজিংকাজে নিয়োজিত জান ডি নুল কোম্পানীর কর্মকর্তারা নিশ্চিত করেছে। এঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে পায়রা কর্তৃপক্ষের নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।
পায়রা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার ক্যাপ্টেন এস এম শরীফুর রহমান জানান, গত প্রায় এক বছ ধরে পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেল খনন কাজে নিয়োজিত রয়েছে বেলজিয়াম ভিত্তিক ড্রেজিং কোম্পানী জান ডি নুল। এ কোম্পানীর সার্ভে ভ্যাসেল এক্সপ্রেস-৫৪ রোববার ভোরে প্রতিদিনের মতো চ্যানেলের সাগর মোহনার ৫ ও ৬ নং বয়ার ( কেপি-৩৩ পয়েন্টে) সার্ভে কাজ করছিলো। এসময় হঠাৎ ৩৬ দশমিক ৬ মিটার দীর্ঘ সার্ভে ভ্যাসেলটির পিছন দিক দিয়ে পানি প্রবেশ করে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যায়। এসময় ভ্যাসেলে থাকা ১০ ইন্দোনেশিয়ান নাবিক ও দুই বাংলাদেশী সার্ভেয়ার নদীতে পড়ে যায়। এ সময় স্থানীয় মাছ ধরারত জেলেরা প্রথমে ভাসমান অবস্থায় তাদের উদ্ধার করে।
উদ্ধার হওয়া ইন্দোনেশিয়ান নাগরিকরা হলেন ভ্যাসেলের মাষ্টার আরহাম আব্দুল রহিম, চিফ অফিসার মোহাম্মদ রিজাল, সেকেন্ড অফিসার দারমাওয়ান, চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ নূর, সেকেন্ড ইঞ্জিনিয়ার ত্রিইয়ান্ত, ওয়েলার-১রহমত ফাদিল্লা, ওয়েলার-২ মুহাঃ আগাম ফয়েজ জুলফা, এবি-১ আদি ক্রিষ্টিয়ান, এবি-২ রুডি রহমান, কুকার জোজুয়া এ্যাঞ্জেল ব্রেট এবং বাংলাদেশী সার্ভেয়ার শহিদুজ্জামান ইমন ও সোহানুজ্জামান সুমন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT