ঋণ খেলাপির তথ্য গোপনকারী বাকেরগঞ্জের চরামদ্দি ইউপি সদস্য প্রার্থীর প্রার্থীতা বাতিল ঋণ খেলাপির তথ্য গোপনকারী বাকেরগঞ্জের চরামদ্দি ইউপি সদস্য প্রার্থীর প্রার্থীতা বাতিল - ajkerparibartan.com
ঋণ খেলাপির তথ্য গোপনকারী বাকেরগঞ্জের চরামদ্দি ইউপি সদস্য প্রার্থীর প্রার্থীতা বাতিল

2:57 pm , December 5, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ আর্থিক প্রতিষ্ঠান থেকে লোনের জামিনদার হিসেবে ঋণ খোলাপির তথ্য গোপনকারী বাকেরগঞ্জের চরামদ্দি ইউপি’র ৩নং ওয়ার্ডের সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। গতকাল রবিবার বিকেল ৩টায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা বরিশাল ও আপীল কর্তৃপক্ষ উভয় পক্ষের শুনানী শেষে প্রার্থীতা বাতিল ঘোষনা করেন। সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও আপীল কর্তৃপক্ষ মোহাম্মদ নূরুল আলম জানান ইউপি সদস্য প্রার্থী মো. মশিউর রহমান মারুফ আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিঃ এর বরিশাল শাখায় একটি লোনের জামিনদার হিসেবে অনাদায়ী ১ লাখ ৮৮ হাজার ৮২৪ টাকার ঋণ মেয়াদউত্তীর্ণ অবস্থায় মনোনয়নপত্র জমা তারিখে অনাদায়ী থাকায় বিধি মোতাবেক প্রার্থীতা বাতিল করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় ঐ ওয়ার্ডের ইউপি সদস্য পদে আর কোনো প্রার্থী নেই। তাই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ সহ তার আইনজীবীরা নির্বাচন কার্যালয়ের সামনে বিজয় সূচক চিহ্ন দেখিয়ে উল্লাস প্রকাশ করেন।
গতকাল সিনিয়র নির্বাচন কার্যালয়ে এ শুনানী চলাকালে জামিনদার হিসেবে ঋণ খেলাপি প্রার্থী মশিউর রহমান মারুফ, প্রতিদ্বন্দ্বি প্রার্থী আবুল কালাম আজাদ ও আর্থিক প্রতিষ্ঠানের ব্রাঞ্চ ম্যানেজার মো. আহসান হাবিব, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আপিল কর্তৃপক্ষ দীর্ঘ শুনানী শেষে সকলের উপস্থিতি এ রায় দেন।
প্রসঙ্গত ঃ উপস্থিত আগামী ২৬ ডিসেম্বরের চতুর্থ ধাপের নির্বাচনে মনোনয়ন যাচাই বাছাইয়ের শেষ দিনে গত ২৯ নভেম্বর বাকেরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার কর্তৃক চরামদ্দির ৩নং ওয়ার্ডের ১নং ইউপি সদস্য প্রার্থী মশিউর রহমান মারুফ এর মনোনয়ন বৈধ ঘোষনা হয়। বিষয়টি জানতে পেরে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও আপিল কর্তৃপক্ষ বরাবর ২ ডিসেম্বর শেষ দিনে আর্থিক প্রতিষ্ঠান লংকা বাংলা ফাইন্যান্স লিঃ এর বরিশাল শাখার ম্যানেজার জামিনদার হিসেবে ঋণ খেলাপির বিষয়টি উল্লেখ করে প্রার্থীর মনোনয়নের বৈধতা বাতিলের আবেদন করে। এছাড়াও বিষয়টি উল্লেখ করে প্রতিদ্বন্দ্বি প্রার্থীও সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও আপিল কর্তৃপক্ষ বরাবর বিষয়টি উল্লেখ করে আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে সিনিয়র জেলা নির্বাচন অফিসার শুনানীর জন্য সকলের উদ্দেশ্যে নোটিশ প্রদান করেন।
নির্বাচন অফিসারের কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, তথ্য গোপনকারী মশিউর রহমান মারুফ ২০১৯ সালের ৭ আগস্ট নগরীর আলোচিত শিরিন খানম ওরফে টিকটক শিরিন হত্যা মামলার ১নং আসামী। শিরিনের ভাই আনসার সদস্য মো. ইউসুফ মৃধা বাদী হয়ে মশিউর রহমান মারুফকে প্রধান আসামী করে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে বরিশাল সিআইডিতে তদন্তনাধীন রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT