গৌরনদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহরে হামলা মামলার রায়ের বিরুদ্ধে আপীল গৌরনদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহরে হামলা মামলার রায়ের বিরুদ্ধে আপীল - ajkerparibartan.com
গৌরনদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহরে হামলা মামলার রায়ের বিরুদ্ধে আপীল

3:05 pm , November 23, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার রায়ের বিরুদ্ধে আপীল করেছে রাষ্ট্রপক্ষ। রায় ঘোষনার তিন বছর তিন মাস পর গতকাল মঙ্গলবার বরিশাল জেলা দায়রা জজ আদালতে আপীল করা হয়েছে। আপীল করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর। এর আগে ২০১৮ সালের ৫ আগস্ট বরিশালের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শিহাবুল ইসলাম মামলার ১৬ আসামীকে খালাস দেন। রায়ের বিরুদ্ধে করা আপীল গ্রহন করে বিচারক মো. রফিকুল ইসলাম আগামী ৩০ নভেম্বর শুনানীর দিন ধার্য্য করেছেন। সকল আসামীর উপস্থিতিতে শুনানী করার আদেশ দিয়েছেন বিচারক। মামলার উল্লেখযোগ্য আসামীরা হলেন বিএনপির সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, বিএনপি নেতা সরোয়ার আলম, মুকুল খান, হান্নান শরীফ, বদিউজ্জামান মিন্টু, আ. আউয়াল লোকমান ও ঝিন্টু তালুকদার। সকলে গৌরনদী উপজেলার বাসিন্দা। আদালত সুত্রে জানা গেছে, ২০০৪ সালে ১ এপ্রিল আওয়ামী লীগ সভাপতি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালের জনসভায় যোগ দিতে ঢাকা থেকে সড়ক পথে যাত্রা করেন। বেলা সাড়ে ১২ টায় গৌরনদী বাসস্ট্যান্ডে পৌছুলে আসামীরা তার গাড়ি বহরে হামলা করে। এর আগে জনসভা স্থলের মঞ্চে হামলা ও ভাঙচুর করা হয়। দুই হামলায় গৌরনদী উপজেলা আওয়ামী লীগের তৎকালীন আহ্বায়ক কালিয়া দমন গুহ ও আওয়ামী লীগ নেতা নুরুল হক গুরুতর আহত হয়।
এ ঘটনায় ২০০৯ সালের ২০ জুলাই গৌরনদী থানায় মামলা দায়ের করা হয়। ২০১১ সালে পুলিশ ৪০ জন আসামীকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। ২০১৩ সালের ১৯ মে জহির উদ্দিন স্বপনসহ ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। ওই সময় ২৫ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। ২০১৮ সালের ৫ আগস্ট অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শিহাবুল ইসলাম আসামিদের খালাস দেন।
আপিলের আবেদনে বলা হয়েছে, ৪০ জন আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্বেও ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এছাড়াও ২৫ জন সাক্ষীর মধ্যে মাত্র ৬ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সহ একাধিক কারণে রাষ্ট্রপক্ষ ন্যয়বিচার পাওয়া থেকে বঞ্চিত হয়েছে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম জাহাঙ্গীর বলেন, ‘আওয়ামী লীগ সভাপতির গাড়ি বহরে হামলা মামলার রায় ন্যায় বিচার পরিপন্থী হওয়ায় পূর্ণ বিচারের জন্য আপিল করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT