ববি’তে ভর্তিতে থাকছে না জিপিএ নম্বর ববি’তে ভর্তিতে থাকছে না জিপিএ নম্বর - ajkerparibartan.com
ববি’তে ভর্তিতে থাকছে না জিপিএ নম্বর

3:02 pm , November 19, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তবে ভর্তিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ’র কোনো নম্বর গণনা হবে না। শুধু ভর্তি পরীক্ষার নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। গত বৃহস্পতিবার রাতে ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে ভর্তি আবেদনের সময়সীমা রাখা হয়েছে ১৯ নভেম্বর সকাল ১০টা থেকে ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। প্রত্যেক ইউনিটের আবেদন ফি ৫০০ টাকা। এছাড়াও সুযোগ রয়েছে শাখা পরিবর্তনের। অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন বলেন, এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএর উপর কোনো নম্বর রাখছি না। শুধু ভর্তি পরীক্ষার নম্বরের ভিত্তিতে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। তবে দু’জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর সমান হলে সেক্ষেত্রে মেধাক্রম তৈরির জন্য এসএসসি ও এইচএসসির জিপিএ নম্বর কাউন্ট করা হবে। এ বছর বরিশাল বিশ্ববিদ্যালয়ে শাখা পরিবর্তনের সুযোগসহ ‘এ’ ইউনিটের আসন সংখ্যা ৭২৬, ‘বি’ ইউনিটের আসন সংখ্যা ৩৯৮ এবং ‘সি’ ইউনিটের আসন সংখ্যা ৩১৬ জন। অন্যদিকে এ,বি,সি ইউনিটের মোট আসন ১ হাজার ৪৪০ জন, অতিরিক্ত ৫ শতাংশ হিসেবে ৭২টি আসন বিভিন্ন কোটায় আবেদনকারী প্রার্থীদের জন্য সংরক্ষিত থাকবে।
তিনি আরো বলেন, এর আগে বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবেদন ফি ১০ টাকা। আমাদের আবেদন ফি ১০ টাকা নয়, ৫০০ টাকা। যে ওয়েবসাইট থেকে বিষয়টি ছড়িয়েছে সেটা শুক্রবার সকাল ১০টায় ওপেন করে টেস্ট করছিলাম ওয়েবসাইটটা ঠিক মতো কাজ করছে কি না।
এ জন্য আমরা নিজেদের মধ্যের লোকেরা আবেদনকারী সেজে আবেদন করে দেখাচ্ছিল। টেস্ট করার জন্য একটা আবেদন ফি যুক্ত করার প্রয়োজন ছিল যে টাকা ঠিক মতো জমা হচ্ছে কিনা। এ জন্য পরীক্ষামূলক ফি ১০ টাকা রাখা হয়েছিল। মূলত আমাদের আবেদন ফি ৫০০ টাকা। ১০ টাকা আবেদন ফি ছড়িয়ে পড়া দুঃখজনক। আবেদন করতে ভিজিট করুন ধফসরংংরড়হ.নঁ.ধপ.নফ ওয়েব সাইড।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT