শীঘ্র্ই উদ্বোধন হচ্ছে বরিশাল ড্রেজার বেইজ দপ্তরের নবনির্মিত ভবন শীঘ্র্ই উদ্বোধন হচ্ছে বরিশাল ড্রেজার বেইজ দপ্তরের নবনির্মিত ভবন - ajkerparibartan.com
শীঘ্র্ই উদ্বোধন হচ্ছে বরিশাল ড্রেজার বেইজ দপ্তরের নবনির্মিত ভবন

3:24 pm , November 13, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ খবু শীঘ্র্ই নগরীতে স্থাপিত বিআইডব্লিউটিএর ড্রেজিং বিভাগের যন্ত্র কৌশল শাখার বরিশাল ড্রেজার বেইজ দপ্তরের নবনির্মিত ভবন উদ্বোধন হচ্ছে। নৌ-পরিবহন মন্ত্রী এ ভবন উদ্বোধন করবেন। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, নৌ-পরিবহন মন্ত্রীর দিনক্ষন নির্ধারনের উপর নির্ভর করছে কবে উদ্বোধন হবে ভবনটি। বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলীর দপ্তর থেকে জানা গেছে, নগরীর মেরিন ওয়ার্কসপের আড়াই একর জমিতে প্রায় ২৩ কোটি ৬২ লক্ষ টাকা ব্যয়ের এ ভবন নির্মান ২০১৮ সালে শুরু হয়। সেখানে অফিস ভবন, ‘স্টাফ ডরমিটরি, দৃষ্টিনন্দন মসজিদ করা হয়েছে। এছাড়া রয়েছে আরসিসি রোড, সীমানা প্রাচীর, ইন্টার্নাল ওভারহেড, বৈদ্যুতিক সংযোগ, গভীর নলকূপ, আরসিসি রাম, স্টিল গ্যাংওয়ে, সারফেস ড্রেন, ব্যাংক প্রটেকশন ও আরসিসি স্লোব রাম। নির্মান কাজের তদারককারী বিআইডব্লিউটিএ’র উপ-সহকারী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আসাদুজ্জামান বলেন, প্রকল্প শুরু থেকেই এবং শেষ পর্যন্ত তিনি কাজের মনিটরিং করেছেন। ঠিকাদারী প্রতিষ্ঠান সিডিউল অনুযায়ী কাজ করেছে। সকল কাজের গুণগত মান খুবই ভালো হয়েছে।
বিআইডব্লিউটিএ নির্বাহী প্রকৌশলী মামুন উর রশিদ বলেন মেরিন ওয়ার্কসপের অরক্ষিত জমির উপরে এ প্রকল্পের নির্মাণ কাজ করা হয়েছে। কাজের মান শতভাগ ভালো হয়েছে। এ দপ্তর চালু হলে বরিশাল অঞ্চলের নদী পথের নাব্যতা রক্ষা পাবে। নদী খননের সুবিধাটা শতভাগ নিশ্চিত করা যাবে। যা ইতিপূর্বে ঢাকা থেকে পরিচালিত হতো। এখন আর বরিশাল অঞ্চলের নদী খননের জন্য ঢাকা যেতে হবে না। প্রকল্পটির উদ্বোধন হলেই এই অঞ্চলের প্রশাসনিক সকল কার্যক্রম শুরু হবে।
প্রকল্প পরিচালক আতাহার আলী সরদার বলেন বরিশালের ড্রেজার বেইজ প্রকল্পটি সরকারের নির্বাচনী প্রতিশ্রুতির একটি অংশ। মন্ত্রীর সফরসূচি পেলেই প্রকল্প উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করব। যা সুবিধাভোগী হবেন বরিশাল অঞ্চলের জনগণ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT