কাউখালীতে ১২ বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হচ্ছে বীর নিবাস কাউখালীতে ১২ বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হচ্ছে বীর নিবাস - ajkerparibartan.com
কাউখালীতে ১২ বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হচ্ছে বীর নিবাস

3:07 pm , November 8, 2021

 

রিয়াদ মাহমুদ সিকদার, কাউখালী ॥ মুজিববর্ষ উপলক্ষে কাউখালী উপজেলার ১২ জন বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন আধুনিক মানের বীর নিবাস। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় তারা আধুনিক মানের বীর নিবাস পাচ্ছেন। নিবাসের কাজ শুরুর জন্য এরইমধ্যে দরপত্র আহ্বান করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বীর মুক্তিযোদ্ধাদের জন্য প্রস্তাবিত বীর নিবাস জমি সরেজমিনে পরিদর্শন করেছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থবছরে কাউখালীতে মুজিববর্ষে ১২ জন বীরমুক্তিযোদ্ধা কে বীর নিবাস নির্মাণ করে দেওয়া হবে। প্রতিটি বীর নিবাস এর জন্য খরচ হবে ১৩ লাখ ৪৩ হাজার ৬১৮ টাকা। এ হিসেবে কাউখালীতে ১২টি নিবাসের জন্য ১ কোটি ৬১ লাখ ২৩ হাজার ৪১২ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ব্রিক ফাউন্ডেশনের মাধ্যমে আধুনিক মানের একতলা বীর নিবাস নির্মাণ হবে। এতে বীর মুক্তিযোদ্ধারা দুটি বেডরুম, একটি ডাইনিং ও লিভিং রুম, দুটি টয়লেট ও একটি কিচেন এর সুযোগ সুবিধা পাবেন।
কাউখালী উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এর আগে ২০১৪-১৫, ২০১৫-১৬ সালে সরকার ৪০লাখ টাকা ব্যয় কাউখালী উপজেলার ৫জন বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, তোফাজ্জল আলী শিকদার, জাহাঙ্গীর হোসাইন, মোশাররফ হোসেন, মোবারক আলী মীর কে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছিল।
কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ১২জন বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাসের দরপত্র আহ্বান করা হয়েছে। এবং দ্রুত সময়ের মধ্যে জাতির শ্রেষ্ঠ এই বীর সন্তানদের হাতে বীর নিবাস তুলে দিতে চাই।
কাউখালী উপজেলার বীর নিবাস প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারা হচ্ছেন হোগলার মোঃ নুরুল হক, সোনাকুরের মৃত আজাহার আলী হাওলাদার, পূর্ব আমরাজুড়ির মোফাজ্জেল হোসেন তালুকদার, ডুমজুড়ির মোঃ মোখলেছুর রহমান, কাউখালী উত্তর বন্দরের মৃত আব্দুল হাই পনা, চিড়াাপাড়ার মোঃ আব্দুল বারিক, শিয়ালকাঠির মকবুল আলী হাওলাদার, কেউন্দিয়ার খলিলুর রহমান, গোসনতারার মৃত নুরুল হক সরদার, কেউন্দিয়ার মোঃ রুহুল আমীন, কেউন্দিয়ার সামসুল আলম।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT