ফিরিয়ে আনা হবে দলছুট নেতাদের ত্যাগীরাই পাবে পদ-পদবী ফিরিয়ে আনা হবে দলছুট নেতাদের ত্যাগীরাই পাবে পদ-পদবী - ajkerparibartan.com
ফিরিয়ে আনা হবে দলছুট নেতাদের ত্যাগীরাই পাবে পদ-পদবী

3:05 pm , November 8, 2021

একান্ত সাক্ষাতকারে নগর বিএনপির দুই কর্নধার

হেলাল উদ্দিন ॥ স্ত্রীর ভাসা মুখ খানি এখনো তার সামনে ভেসে উঠে। চোখ খুললেই ঘরের চারিপাশে উকি দিচ্ছে প্রিয় সহ ধর্মিনীর নানা স্মৃতি। তারপরও নিজেকে তাড়িয়ে বেড়ায় সারা জীবনের রাজনৈতিক আদর্শ। তার সাথে সদ্য নগর বিএনপির শীর্ষ পদে আসীন হওয়া। স্ত্রী বিয়োগে শোকে কাতর হয়ে কাদতে ইচ্ছে করে তার। কিন্তু সে উপায়ও নেই। তাই কান্না আর শোক বুকে আটকে রেখেও দলীয় কর্মসূচীতে অংশ নিয়েছেন তিনি। বিস্ময়কর এই রাজনৈতিক নেতা নগর বিএনপির সদ্য আহবায়কের পদ পাওয়া মো. মনিরুজ্জামান খান ফারুক। নেতাকর্মীরা অনুরোধ করেছিলেন তার স্ত্রীর মৃত্যুর কারনে নব নির্বাচিত কমিটির প্রথম সভা বাতিল করতে। কিন্তু এতে রাজি হননি তিনি। বলেছেন আমার কাছে দল ও দলের নেতা কর্মী আগে। সভা হবে। আমিও উপস্থিত থাকব। যে কথা সেই কাজ। স্ত্রীর জানাজার পূর্বে যোগ দেন দলীয় সভায়।
বলিষ্ট এই নেতা নগর বিএনপির আহবায়ক এবং সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ’র মুখোমুখি হয়েছিলো দৈনিক আজকের পরিবর্তন। কথা হয়েছে দল নিয়ে নতুন কমিটির পরিকল্পনা ও সাংগঠনিক নানা বিষয়ে।
দল নিয়ে নিজের ভাবনা ইচ্ছা ও পরিকল্পনার কথা বলেন নগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক। বলেন আমার কাছে দল আগে। স্ত্রীর মৃত্যুও আমাকে দলীয় সভায় যোগ দিতে থামাতে পারেনি। তিনি বলেন, দল অনেক বিচার বিশ্লেষন করে আমাকে এই পদ দিয়েছে। আমার কাছে দলের প্রত্যাশাও অনেক। আমার বিশ^াস দলের প্রত্যাশার চেয়ে বেশী কিছু দিতে পারবো।
তিনি বলেন, আমদের প্রথম ও প্রধান কাজ হচ্ছে ঝিমিয়ে পড়া নেতাদের জাগিয়ে তোলা। তাদেরকে আবার রাজ পথে ফিরিয়ে আনা। খুব তাড়াতাড়িই সরকার পতনের কঠোর আন্দোলন আসতে পারে। সে আন্দোলণ বরিশাল থেকে সর্বাতœক ভাবে সফল করার জন্য দল প্রস্তুত করতে হবে।
তিনি বলেন, আগামী ১১ নভেম্বর ঢাকায় নব গঠিত কমিটির সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়াল মিটিং রয়েছে। সেখান থেকে আমাদেরকে যে দিক নির্দেশনা প্রদান করা হবে। সে অনুযায়ী আমরা কাজ শুরু করব। তবে প্রথমে আমরা ওয়ার্ড কমিটি গুলোতে হাত দিতে চাই। আশার কথা হচ্ছে, যে সকল নেতাকর্মী এতদিন ঘরবন্দী ছিলো কিংবা নিজেদের দল থেকে গুটিয়ে রেখেছিলো তারা ফিরে আসতে শুরু করেছে। অনেকেই যোগাযোগ করেছে। এটা দলের জন্য শুভ লক্ষন।
সদস্য সচিব মীর জাহিদুল কবীর জাহিদ বলেন, নতুন কমিটিকে বরিশাল বিএনপির সকল ইউনিট সাদরে গ্রহন করেছে। দল থেকে সবার প্রত্যাশা বেড়ে গেছে। আমরা নেতা কর্মীদের মধ্যে এই উৎসাহ উদ্দীপনাটাই দেখতে চাই। তিনি বলেন, কেন্দ্রের নির্দেশনা পেলে আমরা দল গোছাতে শুরু করব। সে ক্ষেত্রে একদম রুট লেভেল থেকে কাজ শুরু করতে হবে। আমাদের একটাই প্রতিশ্রুতি কে কোন নেতার অনুসারী বা আতœীয় তা দেখে পদ পদবী পাবে না। প্রকৃত ত্যাগী ও দলের জন্য কাজ করবে তারাই কেবল পদে আসীন হবে। যার দলের প্রতি ত্যাগ রয়েছে তাকেও আমরা যোগ্য পদে আসীন করবো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT