একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই পুলিশ কমিশনার একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই পুলিশ কমিশনার - ajkerparibartan.com
একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই পুলিশ কমিশনার

3:16 pm , November 7, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, পুলিশ ও জনগণের পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই। গতকাল রোববার কাউনিয়া থানা চত্বরে ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানের শুরুতে বিগত ওপেন হাউজ ডে তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন ধরনের সমস্যা সমাধানকল্পে দায?িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট অফিসারগনকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে পুঙ্খানুপুঙ্খ ভাবে একটি জবাবদিহিতামূলক বিবরণী (মিউনিট) আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়। এ সময় পুলিশ কমিশনার বলেন, প্রো-এ্যাক্টিভ পুলিশিং বাস্তবায়নের মাধ্যমে পুলিশ এখন পৌছে গিয়েছে জনগণের বাড়ি বাড়ি। অপরাধ নিবারণে পুলিশের পাশাপাশি জনগণেরও কিন্তু গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। একজন সুনাগরিক হিসেবে পুলিশের কাজে সহযোগিতা করা সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য। জনমুখী পুলিশিং বাস্তবায়নে আপনারাও আমাদের পার্টনার। তাই কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে আপনাদেরকে সম্পৃক্ত করে জনমুখি পুলিশিং বাস্তবায়নের লক্ষ্যে আপনাদের সহযোগিতা আমাদের একান্ত কাম্য।
জনমুখী ও গনমুখী পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করতে পুলিশের পাশাপাশি সাধারণ জনগণকেও কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কর্মকান্ডে সক্রিয় থাকতে হবে। তবেই পুলিশ ও জনগণের পারস্পরিক অংশগ্রহনে একটি নিরাপদ নগরী গড়ে তোলা সম্ভব।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া/এয়ারপোর্ট) মো. রবিউল ইসলাম শামিম, সহকারী পুলিশ কমিশনার (ডিবি স্পেশাল ক্রাইম) মো. মেহেদী হাসান, কাউনিয়া থানার ওসি আজিমুল করিম।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT