লঞ্চ চলাচল বন্ধের আল্টিমেটাম লঞ্চ চলাচল বন্ধের আল্টিমেটাম - ajkerparibartan.com
লঞ্চ চলাচল বন্ধের আল্টিমেটাম

3:24 pm , November 5, 2021

পরিবর্তন ডেস্ক ॥ লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ বলেছেন, সরকার তেলের দাম বাড়ানোর কারণে লঞ্চ ভাড়াও শতভাগ বাড়াতে হবে। এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য সরকারকে আগামীকাল শনিবার দুপুর পর্যন্ত সময় বেধে দিয়েছেন তিনি। গতকাল শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এখন যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে করে তাদের পক্ষে লঞ্চ পরিচালনা করা সম্ভব হবে না। তিনি বলেন, জ্বালালি তেলের দাম বেড়েছে ২৩ শতাংশ। স্টিলের দাম বেড়েছে ২০-২৫ শতাংশ। এই সব কিছু মিলিয়ে আমরা শতভাগ বৃদ্ধির প্রস্তাব করব। এখনি লিখিত প্রস্তাব পাঠাবো।
তিনি আরও বলেন, আশাকরি শনিবার দুপুরের মধ্যে সরকার কর্তৃক আমাদের এ প্রস্তাবনা মেনে নেয়া হবে।
এদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি হওয়ায় গতকাল বিকেলে জরুরী সভা করেছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থার (যাপ) কেন্দ্রীয় কমিটি। সভায় সভাপতিত্ব করেন যাপ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম। সভায় আরো উপস্থিত ছিলেন, যাপ’র কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান
আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু। সভার সিদ্বান্ত অনুযায়ী তেলের দাম বৃদ্ধি হওয়ায় লঞ্চের যাত্রীভাড়া বাড়ানোর দাবি জানিয়ে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে চিঠি দেয়া হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, তেলের দাম বৃদ্ধি পাওয়ায় লঞ্চের পরিবহন ব্যয় বেড়েছে। তাই যাত্রীভাড়া প্রথম একশ কিলোমিটারে ৩ দশমিক ৪০ টাকা ও পরবর্তি একশ মিটারের জন্য ২ দশমিক ৮০ টাকা নির্ধারনের দাবী করা হয়েছে। ওই দাবী আজ দুপুরের মধ্যে মেনে নেয়া না হলে লঞ্চ পরিচালনা থেকে বিরত থাকার আল্টিমেটাম দিয়েছে যাপ নেতৃবৃন্দ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT