গণপরিবহন বন্ধে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা গণপরিবহন বন্ধে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা - ajkerparibartan.com
গণপরিবহন বন্ধে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা

3:17 pm , November 5, 2021

সাইফুল ইসলাম, বাবুগঞ্জ ॥ বাবুগঞ্জে গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। জরুরী প্রয়োজেন রাস্তায় বেড়িয়ে বিপাকে পড়েছেন তারা। বিভিন্ন বাস স্টেশনে অবস্থান নেয়া সাধারণ যাত্রীরা বলেছেন, শুক্রবার থেকে গাড়ি বন্ধ থাকার বিষয়ে তারা অবগত নয়। অল্পসংখ্যক সিএনজি, অটোরিকশা, ভ্যানে যাত্রী পরিবহনে নেওয়া হচ্ছে দ্বিগুণের চেয়ে বেশি ভাড়া। শুক্রবার সরেজমিন দেখা যায়, সকাল ১০টার দিকে বরিশাল – রহমতপুর সড়কে গণপরিবহন না থাকলেও রিকশা-ভ্যান, সিএনজিচালিত অটোরিকশা এবং ব্যক্তিগত গাড়ি দেখা গেছে।
গণপরিবহন বন্ধ থাকায় রাজধানী মূখী যাত্রীদের দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এতে বেড়েছে দুর্ভোগ।
রহমতপুর বাস স্ট্যান্ডে বেসরকারি চাকরিজীবী আহসান হাবিব ক্ষোভ প্রকাশ করে বলেন, হঠাৎ ডিজেলের দাম বৃদ্ধিতে পরিবহন ধর্মঘট চলছে। জরুরি ঢাকা যাওয়া দরকার। কিন্তু কিভাবে যাবো তা ভেবে পাচ্ছি না। এ ধরনের সিদ্ধান্ত সাধারণ মানুষের উপর অত্যাচার করা ছাড়া আর কিছু না।’
ঢাকাগামী আরেক যাত্রী জুয়েল বলেন, ‘আমি চাকরি করি বেসরকারি একটি কোম্পানিতে। বরিশাল থেকে রহমতপুরে অটোরিকশায় এসেছি। অটোরিকশা ছাড়া অন্য কোনো বাহন নেই। অটোরিকশায় ভাড়া চাওয়া হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা।
যেখানে বাসের ভাড়া মাত্র ২০ টাকা। একই অবস্থা সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলে। সরকারের এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার আগে সাধারণ মানুষের কথা ভাবার দরকার ছিল।’
বাড়তি ভাড়া নেওয়ার বিষয়ে জানতে চাইলে অটোরিকশা চালক মোঃ খালেক বলেন, ‘বেশি ভাড়া নিতেছি না, যা ভাড়া তাই চাইতেছি। গাড়ি ছাড়ার আগে যাত্রীদের ভাড়ার কথা বলে উঠালেও নামার সময় ভাড়া নিয়ে অনেক যাত্রীরা বিতর্ক সৃষ্টি করেন।
জানা গেছে, গত বুধবার মধ্যরাত থেকে ডিজেলের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধি করেছে সরকার। এ নিয়ে বৃহস্পতিবার পরিবহন খাতের বিভিন্ন সংগঠনের নেতারা বৈঠক করেন। বৈঠক থেকে ভাড়া বাড়ানোর সুনির্দিষ্ট ঘোষণা না দেওয়া পর্যন্ত পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
বরিশাল জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোঃ ইউনুস আলী জানান, ‘আমরা কেন্দ্রের নির্দেশনা পেয়ে সারাদেশের ন্যায় বরিশালেও বাস চলাচল বন্ধ রয়েছে। কেন্দ্রের নির্দেশনা পেলেই বাস চলাচল শুরু করবো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT