বিপ্লব ও সংহতি দিবস পালনে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় উপেক্ষিত ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিপ্লব ও সংহতি দিবস পালনে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় উপেক্ষিত ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক - ajkerparibartan.com
বিপ্লব ও সংহতি দিবস পালনে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় উপেক্ষিত ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক

2:57 pm , November 2, 2021

নিজস্ব প্রতিনিধি ॥ কোন্দল বা গ্রুপিং যেন পিছু ছাড়ছে না নগর বিএনপির। এবার নিজ ঘরে কোন্দলে জড়িয়েছে নগর বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদক। আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় ডাকা হয়নি নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদারকে। তিনি এ বিষয়ে সরাসরি সভাপতি মজিবর রহমান সরোয়ারকে দোয়ারোপ না করলেও বিষয়টি সাংগঠনিক নিয়মনীতি ও পরিপন্থি বলে অভিহিত করেছেন। অপর দিকে এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন সভায় কাউকে আনুষ্ঠানিক ভাবে দাওয়াত দেওয়া হয়নি। অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব ছিলো সাধারন সম্পাদকের উপর। তিনি কেন অনুপস্থিত তা তিনিই ভাল জানেন।
দলীয় সুত্রে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার সন্ধ্যার পরে দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভার আয়োজন করে মহানগর বিএনপি। যে সভায় উপস্থিত ছিলেন না সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার। তার স্থলে সভা আয়োজনের দায়িত্ব পালন করেছেন কমিটির ১ নং যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আকবর। অথচ দলের ভিতর প্রচলিত রয়েছে সভাপতি এ্যাড. সরোয়ারের পছন্দেই জিয়া উদ্দিন সিকদারকে নগর বিএনপির সাধারন সম্পাদক করা হয়।
দলের একাধিক সুত্রে জানা গেছে নগর বিএনপির আহবায়ক কমিটি গঠন নিয়ে বর্তমান সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ারের সাথে জিয়া উদ্দিন সিকদারের সম্পর্কের অবনতি ঘটে। যে কারনে কৌশলে জিয়া উদ্দিন সিকদারকে দলীয় কর্মকান্ড থেকে দূরে রাখছেন এ্যাড. সরোয়ার।
সভায় অনুপস্থিত থাকার বিষয়ে জানতে চাইলে জিয়া উদ্দিন সিকদার বলেন, প্রস্তুতি সভা হচ্ছে সেটাই তো আমি জানি না। ওয়ার্ডের নেতাকর্মীদের কাছে শুনেছি সভা ডাকা হয়েছে। তিনি বলেন, আমাকে এ বিষয়ে সভাপতি কিছুই জানায়নি। তিনি প্রশ্ন রেখে বলেন, যেখানে আমি (সাধারন সম্পাদক) বরিশালে উপস্থিত সেখানে আমাকে ছাড়া কিভাবে সভা আহবান করা হয় ? এটাকে দলীয় সাংগঠনিক পরিপন্থী কাজ বলে মন্তব্য করেন তিনি।
জানতে চাইলে মজিবর রহমান বলেন, সভার জন্য কাউকে চিঠি দেওয়া হয়নি। তিনি বলেন সভা আয়োজনের দায়িত্ব তো তার (জিয়া উদ্দিন সিকদার) উপর ছিলো। কিন্তু কেন সে দায়িত্ব পালন করেননি তা তিনিই ভাল বলতে পারবেন। তিনি আমাকে অপারগতার বিষয়ে বিষয়ে কিছু জানাননি। যে কারনে তার অনুপস্থিতিতে ১ নং যুগ্ম সাধারন সম্পাদক দায়িত্ব পালন করেছেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জিয়া উদ্দিন সিকদার কমিটি গঠন নিয়ে তদ্বিরে ব্যস্ত ছিলেন। যে কারনে অনেক দিন ধরে দলের কার্যক্রম থেকে তিনি দূরে রয়েছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT