যাত্রীদের জন্য এসি বাস চালু করেছে বিমান যাত্রীদের জন্য এসি বাস চালু করেছে বিমান - ajkerparibartan.com
যাত্রীদের জন্য এসি বাস চালু করেছে বিমান

3:26 pm , November 1, 2021

বিশেষ প্রতিবেদক ॥ নগরী থেকে বাবুগঞ্জ উপজেলার রহমতপুরে অবস্থিত বরিশাল বিমান বন্দরে যাত্রীদের আনা-নেয়ার জন্য এসি মিনিবাস চালু করেছে বংলাদেশ এয়ারলাইন্স। হেমন্তের হালকা শিশির ভেজা কুয়াশা ঘেরা গতকাল সোমবান সকালে এসি মিনিবাস চালু হয়েছে। দক্ষিণাঞ্চলের যাত্রীদের দীর্ঘ দাবীর প্রেক্ষিতে ফ্লাইট চালুর ২৬ বছর পরে গতকাল সকালে বরিশাল বিমান বন্দর থেকে এ সুবিধা প্রবর্তন করেছে জাতীয় পতাকাবাহী বিমান কর্তৃপক্ষ। সকালে ঢাকা থেকে পূর্ণ যাত্রী নিয়ে বিমান-এর ‘ড্যাস-৮ কিউ-৪০০’ ফ্লাইট বরিশাল বিমান বন্দরে অবতরন করে। পরে জেলা ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ড, স্টেশন ম্যানেজার মামুনুর রশিদ ছাড়াও বিমান বন্দর ব্যবস্থাপক আবদুর রহিম তালুকদার যাত্রীদের ফুলের তোড়া দিয়ে স্বাগত জানিয়েছেন। ৩০ আসনের এসি মিনিবাসে করে যাত্রীরা বিমান বন্দর থেকে নগরীতে পৌছুতে পেরে খুশি। তারা এজন্য বিমান কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন।
এখন থেকে বিমান বাংলাদেশ এয়রলাইন্সের যাত্রীরা বিনা মাসুলে নগরী থেকে ১৫ কিলোমিটার দুরে বিমান বন্দরে যাতায়াতের সুযোগ পাবেন। বরিশাল বিমান বন্দর নির্মান শেষে ১৯৯৫ সালের ৩ ডিসেম্বর জাতীয় পতাকাবাহী বিমান-এর ফ্লাইট চালু হলেও নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে তা চলছিল। গত ২৬ মার্চ স্বাধীনতার সূবর্ণ জয়ন্তির দিনে নতুন সময়সূচী নিয়ে ফ্লাইট চালুর দিনে বরিশালে এক অনুষ্ঠানে বিমান-এর ব্যবস্থাপনা পরিচালকের কাছে অন্য কয়েকটি দাবীর সাথে যাত্রীদের বিমান বন্দরে পৌছে দেয়ার লক্ষ্যে শাটল সার্ভিস চালুর বিষয়টিও ছিল। বিমান-এর এমডি নীতিগতভাবে তা মেনেও নেন।
তারই ধরাবাহিকতায় সোমবার থেকে বরিশাল সেক্টরের যাত্রীদের বিমান বন্দরে আনা নেয়ার লক্ষ্যে বাতানুকুল বাস সার্ভিস চালু করেছে বিমান। ফ্লাইট বরিশাল থেকে ঢাকার উদ্দ্যেশ্যে রওয়ানা হবার দেড় ঘন্টা আগে নগরীর পুলিশ লাইন্স সংলগ্ন সিটি সেলস অফিস থেকে বিমান-এর এ বাস ছেড়ে যাবে। বরিশাল সেক্টরে বিমান-এর ফ্লাইট প্রতিদিন সকাল ৯টা ৩৫ মিনিটে এবং বৃহস্পতিবার বিকেল ৫টা ০৫ মিনিটে ঢাকার উদ্দ্যেশ্যে ছেড়ে যায়।
বর্তমানে বরিশাল সেক্টরে বিমান ছাড়াও বেসরকারী ইউএস বাংলা ও নভো এয়ার সকাল ও বিকেলে আরো ৩টি ফ্লাইট পরিচালনা করছে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT