আগামী ১ নভেম্বর থেকে নগরীর শিশু শিক্ষার্থীদের টিকাদান শুরু আগামী ১ নভেম্বর থেকে নগরীর শিশু শিক্ষার্থীদের টিকাদান শুরু - ajkerparibartan.com
আগামী ১ নভেম্বর থেকে নগরীর শিশু শিক্ষার্থীদের টিকাদান শুরু

3:38 pm , October 28, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ১ নভেম্বর থেকে নগরীতে শুরু হচ্ছে স্কুল শিক্ষার্থীদের (১২ থেকে ১৭ বছর বয়স) করোনা প্রতিষেধক টিকা দান শুরু হচ্ছে। আপাতত এ কার্যক্রম শুধু নগরীর শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ থাকবে। ঢাকার সাথে একযোগে এ টিকাদান শুরু করা হবে বলে নিশ্চিত করেছে বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকায় স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক ঘোষনা দেন ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে স্কুল শিক্ষার্থীদের করোনা টিকা প্রদান কার্যক্রম। এ বিষয়ে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সৈয়দ ফারুক হোসেন বলেন, ১ নভেম্বর থেকে টিকা দেওয়ার জন্য মৌখিক ভাবে প্রস্তুত থাকতে বলা হয়েছে। আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। তিনি বলেন, এখনো চূড়ান্ত হয়নি কোথায় কিভাবে টিকা দেওয়া হবে। আশা করছি ৩০ সেপ্টেম্বরের মধ্যে সব কিছু চূড়ান্ত হয়ে যাবে।
টিকা কার্যক্রমের দায়িত্বে থাকা বিসিসির চিকিৎসক ডাঃ ধ্রুব বলেন, টিকা দেয়ার জন্য এসি রুমের প্রয়োজন হবে। তাই সকলস্থানে কেন্দ্র করা সম্ভব হবে না। এসি কক্ষ আছে এমন স্থান কেন্দ্র বা ভেন্যু চূড়ান্ত করা হবে।
তিনি আরো জানান, এর জন্য বরিশাল ক্লাবের হল রুমও নির্ধারন করা হতে পারে। ডা. ধ্রুব বলেন, কোন প্রক্রিয়ায় টিকা দেয়া হবে দু এক দিনের মধ্যে ঠিক করে জানিয়ে দেয়া হবে। আগামী ১ নভেম্বর থেকে কার্যক্রম শুরু হচ্ছে এটি নিশ্চিত।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT