শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব গ্রাফিক নভেল সিরিজের বই বিতরণ শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব গ্রাফিক নভেল সিরিজের বই বিতরণ - ajkerparibartan.com
শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব গ্রাফিক নভেল সিরিজের বই বিতরণ

3:02 pm , October 26, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব গ্রাফিক নভেল সিরিজের বই বিতরন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বরিশাল জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ বই বিতরন করা হয়। বিশ্ব সাহিত্য কেন্দ্র ও মোবাইল ব্যাংকিং বিকাশের আয়োজনে এ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও লেখক খায়রুল আলম সবুজ। এ সময় আরো উপস্থিত ছিলেন বিকাশ’র ইভিপি এন্ড হেড অব রেগুলেটরি এন্ড করর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির ও বরিশাল বিশ্ব বিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের সমন্বয়কারী বাহাউদ্দীন গোলাপ প্রমুখ।
সভায় জানানো হয়, বঙ্গবন্ধুর আদর্শে স্কুলের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে বিকাশের উদ্যোগে দেশজুড়ে ২০ হাজার কপি গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে এ বই বিতরণ করা হয়েছে। মুজিব শতবর্ষ উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে সারাদেশের ৫০০টি স্কুলে এই বই বিতরণের উদ্যোগ নিয়েছে বিকাশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) প্রকাশিত গ্রাফিক নভেল ‘মুজিব’ বিকাশের পৃষ্ঠপোষকতায় স্কুলগুলোতে বিতরণ করছে আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্র। আট খন্ডে প্রকাশিত গ্রাফিক নভেল এর পরবর্তী খন্ডগুলো প্রকাশিত হওয়ার পর একইভাবে তা বিশ্বসাহিত্য কেন্দ্রের মাধ্যমে আরও বেশি সংখ্যক স্কুলে পৌঁছে দিয়ে এই কর্মসূচির সম্প্রসারণ করবে বিকাশ।
সংলাপ, গদ্য ও চিত্রের যুৎসই সমন্বয়ে শিশু-কিশোরদের উপযোগী ফরম্যাটে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের প্রত্যক্ষ অভিজ্ঞতার বর্ণনা চিত্রিত হয়েছে গ্রাফিক নভেল মুজিব-এ। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এই বইয়ের মাধ্যমে বঙ্গবন্ধুকে জানার সুযোগ পাবে। ৪০টি স্কুলের প্রতিটিকে ৫ সেট করে মোট ১৬০০টি বই দেয়া হয়েছে। ফলে একই সাথে ৪০ জন শিক্ষার্থী স্কুলের লাইব্রেরি থেকে বইটি পড়ার সুযোগ পাবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT