দক্ষিনাঞ্চলে শূন্যের ঘরে নেমে এসেছে করোনা সংক্রমন দক্ষিনাঞ্চলে শূন্যের ঘরে নেমে এসেছে করোনা সংক্রমন - ajkerparibartan.com
দক্ষিনাঞ্চলে শূন্যের ঘরে নেমে এসেছে করোনা সংক্রমন

2:52 pm , October 23, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ দক্ষিনাঞ্চলে প্রায় শুন্যের ঘরে নেমে এসেছে করোনা সংক্রমন। সাম্প্রতিক সময়ে ২৪ ঘন্টায় বিভাগের দু’একটি জেলায় ২/১ জন করে আক্রান্ত হলেও বেশীর ভাগ জেলায়ই থাকছে আক্রান্ত শুন্য। বিগত এক সপ্তাহে বিভাগের ৬ জেলায় করোনা আক্রান্ত হয়েছে মাত্র ১৪ জন। ঘটেনি কোন মৃত্যুর ঘটনা। বর্তমান পরিস্থিতিতে স্বস্তির সর্বোচ্চ পর্যায়ে রয়েছে বরিশাল স্বাস্থ্য বিভাগ।
বিভাগীয় স্বাস্থ্য অফিসের প্রদত্ত গত এক সপ্তাহের পরিসংখ্যানে দেখা গেছে ৬ জেলায় আক্রান্ত হয়েছে মাত্র ১৪ জন। এর মধ্যে ভোলা জেলায় সর্বোচ্চ ৫ জন,বরিশালে ৩ জন এবং পটুয়াখালী,বরগুনা এবং পিরোজপুরে ২ জন করে আক্রান্ত হয়েছে। তবে গত এক সপ্তাহে ঝালকাঠি জেলায় কোন আক্রান্তের ঘটনা ঘটেনি।
সংক্রমনের এমন নি¤œ গতির ফলে স্বাভাবিক কারনেই কমেছে মৃত্যুর সংখ্যা। গত এক সপ্তাহে বিভাগে করোনা আক্রান্ত হয়ে এক জনেরও মৃত্যুর ঘটনা ঘটেনি। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস বলেন বিভাগে বর্তমান করোনা পরিস্থিতি একেবারেই নি¤œমুখী রয়েছে। সত্যি কথা বলতে বর্তমান পরিস্থিতি আমাদের স্বত্যি দিচ্ছে। তবে আমরা আতœতুষ্টিতে ভুগছি না। সংক্রমন রোধে সব ধরনের ব্যবস্থা গ্রহন অব্যাহত রেখেছি। প্রসঙ্গত, গতকাল পর্যন্ত বরিশাল বিভাগে ৪৫ হাজার ১৫৯ জন করোনা আক্রান্ত হয়েছে। যার মধ্য থেকে সুস্থ্য হয়েছেন ৪৩ হাজার ২৬৭ জন এবং মোট মৃত্যু ঘটেছে ৬৭৯ জনের।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT