বাকেরগঞ্জে নিরাপত্তা ঝুঁকিতে পথচারীরা বাকেরগঞ্জে নিরাপত্তা ঝুঁকিতে পথচারীরা - ajkerparibartan.com
বাকেরগঞ্জে নিরাপত্তা ঝুঁকিতে পথচারীরা

2:52 pm , October 19, 2021

মোঃ পলাশ হাওলাদার, বাকেরগঞ্জ ॥ বাকেরগঞ্জ সদর রোডে একটি বহুতল ভবন নির্মান কাজ কোন নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই চলছে। এতে ঝুকিতে রয়েছে পথচারীরা।
স্থানীয়রা জানিয়েছে, সদর রোডের শাপলা রেস্তোরার উপর তলায় নির্মিত হচ্ছে স্বাধীন বাংলা সুপার মার্কেট। এ নির্মানাধীন ভবনের সামনে রয়েছে আওয়ামী লীগের দলীয় কার্যালয়। কিন্তু মার্কেটের নির্মান কাজের সরঞ্জামাদী নিচে না পড়ে সেই জন্য নিরাপত্তা ব্যবস্থা নেয়ার নিয়ম রয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নিয়ে নির্মান কাজ করছে। যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। নির্মাণাধীন ভবন পথচারীদের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে। স্থানীয়দের অভিযোগ, প্রায়ই ভবনের ওপর থেকে ইট, কাঠ, পাথর, রড, বাঁশ, যন্ত্রপাতি, পাইপসহ নির্মাণসামগ্রী পড়ে। আহত হওয়ার অনেক ঘটনা ঘটেছে। পার্ক করা যানবাহনেরও ক্ষতি হচ্ছে।
বাকেরগঞ্জের একজন পথচারী বলেন, ‘ব্যাংকে কাজ শেষে আসছিলাম। হঠাৎ উপর থেকে কাঠের একটা টুকরা পড়ে মাথা ফেটে প্রচুর রক্ত পড়েছে। ভবনের চারপাশে কোনো ধরনের নিরাপত্তা জাল দেয়া নেই। ফলে উপর থেকে নির্মাণ সামগ্রী পড়ে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটবে।
আরেকজন পথচারী বলেন, সব সময় ওপরের দিকে তাকিয়ে হাঁটা সম্ভব না। ওপর থেকে যাতে নির্মাণসামগ্রী না পড়ে, সে দায়িত্ব নির্মাণকারীদের। এবং তদারকি করার কথা প্রশাসন ও পৌরসভার। কিন্তু বাস্তব অবস্থা দেখে মনে হচ্ছে কোনো তদারক করে বলে মনে হয় না।
এ বিষয়ে বাকেরগঞ্জ পৌরসভার ইঞ্জিনিয়ার মোঃ শহিদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT