পরিকল্পিত হয়রানি থেকে মুক্তি পেতে সাংবাদিকের ভাইয়ের সংবাদ সম্মেলন পরিকল্পিত হয়রানি থেকে মুক্তি পেতে সাংবাদিকের ভাইয়ের সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
পরিকল্পিত হয়রানি থেকে মুক্তি পেতে সাংবাদিকের ভাইয়ের সংবাদ সম্মেলন

3:03 pm , October 12, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর গোরস্থান রোডে সাংবাদিক শাহীনা আজমীনের জমি দখলের চেষ্টা ও ছোট ভাইয়ের বিরুদ্ধে নানা মিথ্যা অভিযোগ এবং মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল মঙ্গলবার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলন করেছেন চ্যানেল আইয়ের ষ্টাফ রিপোর্টার শাহীনা আজমীনের ছোট ভাই মু. শাহরিয়ার সাচিব রাজীব।
লিখিত অভিযোগে তিনি জানান, মুসলিম গোরস্থান রোডে কাসেমিয়া মসজিদের পাশে তাদের বাড়ি পন্ডিত বাড়ী নামে পরিচিত। মোট ৮ দশমিক ৬৫ শতাংশ জমির উপর ওই বাড়ির মালিক তার বাবা কানাডা প্রবাসী মো. নজরুল ইসলাম মিয়া। অন্যান্য ভাই-বোন ঢাকা ও বিদেশে বসবাস করে। তাই বর্তমানে পাওয়ার অব এর্টনী বলে ওই জমির মালিক সাংবাদিক শাহীনা আজমীন। রাজীব অভিযোগ করেন, তার বাবা ও অন্যান্য ভাই-বোনের অনুপস্থিতিতে ওই জমি দখলের চেষ্টা করে প্রতিবেশি আকতারুজ্জামান। বর্তমানে তার সাথে যোগ দিয়েছে ফুফাতো ভাই শাহরিয়ার সালাউদ্দিন সাদি। তারা তাকে (রাজিব) এলাকা ছাড়া করে জমি দখলের মিশনে রয়েছেন। তাই তার বিরুদ্ধে প্রতিনিয়ত বিভিন্ন মহলে মিথ্যা অভিযোগ দেয়াসহ মামলা দিয়ে হয়রানি করছে।
লিখিত অভিযোগে আরো উল্লেখ করা হয়েছে, ২০০৩ সালে তার বাবা-চাচা, তাকেসহ (রাজীব) সাত ভাই-বোনকে বিবাদী করে মামলা করে আকতারুজ্জামান পক্ষ। কিন্তু তারা আদালতে উপস্থিত থাকতো না। দীর্ঘ ১২ বছর মামলা চলার পর ২০১৪ সালে আদালত খারিজ করে। পরে তারা নানা ষড়যন্ত্র শুরু করে। ধারাবাহিকতায় জমিতে ভবন নির্মান করতে প্লান পাশ বাধাগ্রস্থ করতে সিটি কর্পোরেশনে অভিযোগ দিয়েছে। রাজনৈতিক প্রতিপক্ষের সাথে যোগ সাজসে হয়রানির মাত্রা আরো বাড়িয়ে দিয়ে নির্মানাধীন দেয়াল ভেঙ্গে ফেলেছে। এমনকি ৮৫ বছর বয়সী বাবা, তাকে ও সাংবাদিক বোনকে বিবাদী করে মিথ্যা অভিযোগে মামলা করেছে।
গত মে মাসে জমিতে সাংবাদিক শাহীনা আজমীন কাটা তারের বেড়া দেন। জুলাই মাসে সেখানে ছাগলের খামার করা হয়। গত ১৬ আগষ্ট কাটা তারের বেড়া ও সীমানা প্রাচীর গুড়িয়ে দেয়। এ ঘটনায় সাংবাদিক শাহীনা আজমীন কোতয়ালী মডেল থানায় আকতারুজ্জামান ও শাহরিয়ার সালাউদ্দিনের বিরুদ্ধে মামলা দেয়। তাই তারা এখন সাংবাদিক বোনকে হয়রানির মিশন শুরু করেছে।
রাজীব আরো উল্লেখ করেছেন, গত ১ আগষ্ট ড্রেনের স্লাব ভাঙ্গা নিয়ে সাদির সাথে বিরোধ হয়। এ সময় তাদের মধ্যে হাতাহাতি হলে অন্যরা এসে তাদের সরিয়ে দেয়। তখন সাদি তাকে শায়েস্তা করাসহ মামলা দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেয়। এ ঘটনায় থানায় জিডি করা হয়। সাদি থানায় গিয়ে তাকে গালাগাল দেয়। এর পরে গত ৪ আগষ্ট সংবাদ সম্মেলন করে একই ঘটনায় মামলা করা কথা জানিয়েছে। মামলায় সাদিকে শেবাচিম হাসপাতালের ১ আগষ্ট ভর্তির কথা উল্লেখ করেছে। কিন্তু হাসপাতালে ২ আগষ্ট রাত ৯টায় ভর্তি হয়েছে। এতে তাকে সহায়তা করেছে সাদির ভাই ডা. মেহেদী জুবেরী ও ভগ্নিপতি রেনেটার এরিয়া হেড শহীদুল ইসলাম। ওই মামলায় উচ্চাদালত থেকে জামিন পেয়েছেন জানিয়ে রাজীব অভিযোগে উল্লেখ করেছেন, বর্তমানে প্রতিপক্ষরা তাকে (রাজীব) জেল খাটানোসহ হত্যার হুমকি দিচ্ছে।
এছাড়াও তার ছাগলের খামারের সিসি টিভি ক্যামেরা ভেঙ্গে ফেলে। কারন জানতে চাইলে তিনি সন্ধ্যায় লাইন লাগিয়ে দিবেন বলে আশ্বস্ত করেন। কিন্তু সন্ধ্যায় সিসি ক্যামেরার লাইন যুক্ত না করে দিয়ে উল্টো আমার ছাগলের খামারে আগুন ধরিয়ে দেন। এ বিষয়ে কোতয়ালী থানায় অভিযোগ দেওয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে শাহরিয়ার সাচিব রাজিব বলেন, প্রশাসন আমাকে আশ্বাস দিয়েছে তারা সুষ্ঠ তদন্ত করবেন। আমি চাই এই ঘটনার সুষ্ঠ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হোক। একই সাথে আমাকে উৎখাতে পরিকল্পিতভাবে যে হয়রানি শুরু হয়েছে তা বন্ধ করা হোক।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT