মৃৎশিল্পীদের সম্মাননা প্রদান আজ মৃৎশিল্পীদের সম্মাননা প্রদান আজ - ajkerparibartan.com
মৃৎশিল্পীদের সম্মাননা প্রদান আজ

2:56 pm , October 11, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে আজ ১৩ তম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা প্রদান অনুষ্ঠান। বরিশাল জেলা শিল্পকলাএকাডেমী মিলনায়তনে সকাল দশটায় এ অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে ভার্চুয়ালের মাধ্যমে উপস্থিত হয়ে উদ্বোধন করবেন সংস্কৃত বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।
অনুষ্ঠানের আহবায়ক সুশান্ত ঘোষ জানান, উদ্বোধণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালে সংযুক্ত হবেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ ও শিল্পাচার্য জয়নুল আবেদীনের পুত্র শিল্পানুরাগী প্রকৌশলী ময়নুল আবেদীন। অনুষ্ঠানস্থলে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এ বছর ১৫ জন মৃৎশিল্পীকে সম্মাননা ও সহায়তা প্রদান করবেন। সম্মাননাপ্রাপ্ত মৃৎশিল্পীদের প্রত্যেককে নগদ অর্থ, ক্রেস্ট, উত্তরীয় এবং বস্ত্র প্রদানসহ অংশগ্রহনকারী প্রত্যেককে নগদ অর্থ ও বস্ত্র প্রদান করা হবে।
এবছর আজীবন ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামের জয়দেব পাল ও মাদারীপুর জেলার ডাসার উপজেলার শশীকর গ্রামের উমা রানী বিশ্বাস। অন্যান্য ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন বাকেরগঞ্জের শোভা রানী পাল ও রুপক পাল, রাজশাহীর সুশান্ত কুমার পাল, ঝালকাঠীর তুলশী রানী পাল ও তপন কুমার পাল, পটুয়াখালীর কানাই চন্দ্র পাল, টাঙ্গাইলের শোভা রানী পাল, পিরোজপুরের বিনোদ পাল ও শেখর পাল, রাজবাড়ির নিতাই পাল ও অসীম পাল, ফরিদপুরের রণজিৎ পাল এবং নওগাঁর বিশ্বনাথ পাল। এছাড়া আগৈলঝারার গৈলা গ্রামের মৃৎশিল্পী জয়দেব পালের ছেলে সুজন পাল রোবট আবিস্কার করায় তাকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT