দূর্গা পূজা বাঙালীর সবচেয়ে বড় উৎসবে পরিনত হয়েছে -মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী দূর্গা পূজা বাঙালীর সবচেয়ে বড় উৎসবে পরিনত হয়েছে -মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী - ajkerparibartan.com
দূর্গা পূজা বাঙালীর সবচেয়ে বড় উৎসবে পরিনত হয়েছে -মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী

2:52 pm , October 10, 2021

পিরোজপুর প্রতিবেদক ॥ মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী এ্যাড. শম রেজাউল করিম বলেছেন, “দূর্গা পূঁজা এখন আর দূর্গা পূঁজার ভিতরে সীমাবদ্ধ নাই। এটা বাঙ্গালীর সবচেয়ে বড় শারদীয় দূর্গা উৎসবে পরিনত হয়েছে”। শারদীয় দূর্গা পূঁজা উপলক্ষে গতকাল রোববার সকাল ১০ টায় নাজিরপুরে উপজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা মঞ্চে মতবিনিময় সভায় এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন এ উৎসব হিন্দু, মুসলিম,বৌদ্ধ, খ্রিস্টান সকলের উৎসব। আমি মনে করি আমার মসজিদে আমি নামাজ পড়ব, আপনার মন্দিরে আপনি পূজা আর্চনা করবেন। কিন্তু আমাদের ভ্রাতিত্ব, আমাদের সহমর্মিতা, আমাদের ভালবাসা আমাদের একটি জায়গায় একই বন্ধনে আবদ্ধ করেছে সেই জায়গাটার নাম হচ্ছে আমরা সকলে বাঙ্গালী। আমাদের ৩০ লক্ষ শহীদ রক্ত দিয়েছিল, যে বাঙ্গালিত্বকে প্রতিষ্ঠিত করতে আমাদের ২ লক্ষ মা বোনদের সম্ভ্রম দিতে হয়েছিল, আপনারা কেন ভুলে যান যে একাত্তরের জারজ সত্তা যাদের ভিতরে আছে তারাই কিন্তু আপনার বোনকে, আপনার মেয়েকে পাক হানাদারদের কাছে তুলে দিয়েছিল। নিজেদের ভিতরে কোন কলহ যেন সাম্প্রদায়িক সাম্প্রীতি বিনষ্ট না করে। কোন ধর্মেই খারাপ কিছু বলা হয় নাই। সকল ধর্মের মূল কথা কিন্তু সৃষ্টির সেবা, সৃষ্টির কল্যান,অসত্যকে গ্রহন না করা সত্যকে গ্রহন করা।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আবু পিরোজপুর জেলা প্রশাসক আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সুরঞ্জীত দত্ত লিটু, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের ট্রাস্টি বিমল কৃষ্ণ মন্ডল প্রমূখ। এ সময় মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রীর ব্যক্তিগত অনুদান সহ জেলা পরিষদ ও হিন্দু কল্যান ট্রাষ্টির পক্ষ থেকে ১২৫ টি পুঁজা মন্ডপে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
এর আগে সকালে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং নাজিরপুর উপজেলা সম্প্রসারিত ৪ তলা বিশিষ্ট প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেণ।
বিকাল সাড়ে তিনটায় মাটিভাঙ্গা টু পিরোজপুর সড়কের সংস্কার কাজ সমাপ্ত হওয়ায় সড়কটি পরিদর্শন ও মাটিভাঙ্গা কলেজের সন্নিকটে উদ্বোধনী ফলক উন্মোচন ও সুধি সমাবেশে প্রধান অতিথি হিসাবে যোগদান করেণ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT