সরকারের উন্নয়ন কর্মকান্ড সকলের জানার অধিকার রয়েছে -তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সরকারের উন্নয়ন কর্মকান্ড সকলের জানার অধিকার রয়েছে -তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব - ajkerparibartan.com
সরকারের উন্নয়ন কর্মকান্ড সকলের জানার অধিকার রয়েছে -তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

3:57 pm , October 9, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ফারুক আহমেদ বলেছেন, সরকারের উন্নয়ন কর্মকান্ড সকলের জানার অধিকার রয়েছে। এসব উন্নয়ন কর্মকান্ড জনগণের করের টাকায় বাস্তবায়িত হয়। তাই এসব কর্মকান্ড থেকে তারা কিভাবে সুবিধা পেতে পারে সরকারের পক্ষ থেকে তা অবহিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি গতকাল নগরীর ঐতিহ্যবাহী ত্রিশ গোডাউন চত্ত্বরে আয়োজিত মহিলা সমাবেশ, ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন ও সঙ্গীতানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, বরিশাল জেলা তথ্য অফিসের পরিচালক মোঃ জাকির হোসেন, বরিশাল জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্ট মোঃ আমমার হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং কয়েকশত মহিলা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, সামাজিক সচেতনতায় নারীর অবদান অপরিসীম। সরকার নারী শিক্ষা ও ক্ষমতায়নে ব্যাপক সুযোগ সুবিধা দিয়েছেন। সে সুযোগকে কাজে লাগিয়ে নারীর অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতন ইত্যাদি অভিশাপ থেকে সমাজকে মুক্ত রাখতে হবে। যে কোন স্থানে বাল্যবিবাহ সংগঠনের পূর্বেই স্থানীয় প্রশাসনকে খবর দেওয়ার জন্য তিনি সমবেত সকলের প্রতি অনুরোধ করেন। তিনি বলেন, প্রশাসন আপনাদের পাশে রয়েছে। যে কোন ধরনের অপরাধ, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মৌলবাদের মত ঘটনা সমাজের সকলকে নিয়েই প্রতিরোধ করতে হবে।
মহিলা সমাবেশ শেষে ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন করা হয়। প্রামাণ্য অনুষ্ঠানে, পদ্মা সেতু ও রেল সংযোগ, ভাঙ্গা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা সমুদ্র বন্দর, বঙ্গবন্ধু শিল্প পার্ক, ইকোনোমিক জোন ইত্যাদির উপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনাল, ঢাকার মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, ঢাকা-কক্সবাজার রেল সংযোগ, হাতির ঝিল প্রকল্প ইত্যাদির উপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। চলচ্চিত্র প্রদর্শন শেষে একটি মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান আয়োজন করা হয়। স্থানীয় শিল্পীরা এতে অংশগ্রহণ করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT