শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোশাররফ হোসেনের ইন্তেকাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোশাররফ হোসেনের ইন্তেকাল - ajkerparibartan.com
শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোশাররফ হোসেনের ইন্তেকাল

3:08 pm , October 7, 2021

 

নিজস্ব প্রতিবেদক ॥ আরো কিছুদিন সুন্দর এই পৃথিবীতে বেঁচে থাকার জন্য অনেকের সহযোগিতা নিয়েই প্রানপন চেষ্ঠা চালিয়ে যাওয়া শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ, বরিশালের আঞ্চলিক দৈনিক আজকের বার্তা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক ও সাংবাদিক ইউনিয়ন বরিশালের কার্যনির্বাহী কমিটির সদস্য মো. মোশাররফ হোসেন অবশেষে মৃত্যুর কাছে হার মেনেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা ৫৫ মিনিটের সময় নগরীর ঈশ্বরবসু রোডের ভাড়াটিয়া বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে বরিশালের সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।
মোশারফ হোসেন দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।তাকে বাঁচাতে তার গর্ভধারিণী মা নিজের একটি কিডনী দান করেছিলেন। টানাপোড়নের মধ্য দিয়ে দিন অতিবাহিত করা মোশাররফ তার ব্যয়বহুল চিকিৎসা চালাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছিলেন। সর্বশেষ চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হলে তার অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। সেখানে তাকে লাইফ সার্পোটে রাখার পর চিকিৎসকের পরামর্শে সম্প্রতি তাকে বরিশালে নিয়ে আসা হয়। গত দুই দিন পূর্বে তার শারিরীক অবস্থার আরো অবনতি ঘটে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। মৃত্যুকালে তিনি পিতা, মাতা, স্ত্রী, এক ছেলে ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গতকাল দুপুর বারোটার কিছু আগে মোশাররফ হোসেনের নিথর মরদেহ বরিশাল প্রেসক্লাবে নিয়ে আসা হয়।সেসময় সর্বস্তরের সাংবাদিকদের উপস্থিতিতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এরপর প্রেসক্লাব চত্বরে মোশাররফ হোসেনের কফিনে বরিশাল প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন বরিশাল ও দৈনিক আজকের পরিবর্তন পরিবারের পক্ষ থেকে পুর্ষ্পাঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর পর নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।জানাযা নামাজের পূর্বে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, বর্তমান সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, প্রথম সকাল পত্রিকার সম্পাদক কাজী আল মামুন ও মরহুমের ছোট ভাই এনায়েত হোসেন মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনার পাশাপাশি তার কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত আলোচনা করেণ। এরপর অনুষ্ঠিত জানাযায় বরিশাল প্রেসক্লাবের সভাপতি মু.ইসমাইল হোসেন নেগাবান, সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদ, এম. আমজাদ হোসাইন, নাট্যজন সৈয়দ দুলাল, নাসিম উল আলম, নজরুল ইসলাম চুন্নু, বরিশাল প্রতিদিনের সম্পাদক কাজী মফিজুল ইসলাম, কাউন্সিলর গাজী আকতারুজ্জামান হিরু, বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, বর্তমান সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, সহ-সভাপতি এস. এম জাকির হোসেন, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সাধারণ সভাপতি সাইফুর রহমান মিরণ, বরিশাল মেট্টোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, গোপাল সরকার, জিয়া শাহিন, মাহমুদ হোসেন চৌধুরী, বেলায়েত বাবলু, বরিশাল ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিইমজা)সহ বরিশালে কর্মরত সর্বস্তরের সাংবাদিক ও বিপুল সংখ্যক ধর্মপ্রান মুসল্লী অংশগ্রহন করেণ।পরে তার মৃতদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফলের ধুলিয়া গ্রামে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।এদিকে, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. মোশারফ হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব সভাপতি মু. ইসমাইল হোসেন নেগাবাদ ও সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন ও সাধারণ সম্পাদক ফিরদাউস সোহাগ, রাহাত খান এবং বরিশাল ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিইমজা) সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমন, বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোবিন্দ সাহা এবং সাধারণ সম্পাদক মো. শাহিন হাওলাদারসহ সকল সদস্যরা। বিবৃতিদাতারা মরহুমের রুহের মাগফিরাত এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।উল্লেখ্য মোশাররফ হোসেন একাধিকবার বরিশাল প্রেসক্লাবের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
তার মৃত্যুতে বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক ইউনিয়ন বরিশাল, বরিশাল সাংবাদিক ইউনিয়ন, টেলিভিশন মিডিয়া এসোসিয়েশন বরিশাল, বরিশাল নিউজ এডিটর কাউন্সিল, বরিশাল অনলাইন প্রেসক্লাব, বরিশাল সংবাদ পত্র হকার্স ইউনিয়ন ও বরিশাল সদর সংবাদ পত্র হকার্স ইউনিয়ন নেতৃবৃন্দ, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো: মঞ্জুর হোসেন ইশা, মহাসচিব এ্যাড. সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল-আমিনসহ নেতৃবৃন্দরা শোক জানিয়েছেন। শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার চির শান্তি ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন সকলে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT