টিসিবি’র পেয়াঁজের সরবরাহ কমেছে ॥ বাজারে দাম উর্ধ্বমুখী টিসিবি’র পেয়াঁজের সরবরাহ কমেছে ॥ বাজারে দাম উর্ধ্বমুখী - ajkerparibartan.com
টিসিবি’র পেয়াঁজের সরবরাহ কমেছে ॥ বাজারে দাম উর্ধ্বমুখী

3:05 pm , October 7, 2021

বিশেষ প্রতিবেদক ॥ মজুদ ঘাটতিতে দক্ষিনাঞ্চলে পেয়াঁজের বিক্রি আরো সীমিত করেছে টিসিবি। রাষ্ট্রীয় এ বানিজ্য প্রতিষ্ঠানটির পিকআপের পেছনে দীর্ঘ লম্বা লাইনে দাড়িয়েও বেশীরভাগ মানুষ পেয়াঁজ কিনতে পারেেছন না। ফলে এ অঞ্চলে পেয়াঁজের বাজার এখনো উর্ধ্বমুখী। বরিশাল সহ দক্ষিনাঞ্চলের খুচরা বাজারে প্রতি কেজি দেশী পেয়াঁজ এখন ৭৫ টাকায়ও বিক্রি হচ্ছে। আমদানীকৃত পেয়াজ বিক্রি হচ্ছে ৬৫Ñ৭০ টাকায়। আর এ অবস্থায়ই টিসিবি দক্ষিনাঞ্চলের ৬ জেলার ৪২টি উপজেলার জন্য ১২টি পিকআপের প্র্রতিটিতে মাত্র ৩শ কেজি করে পেয়াঁজ ছাড়াও ৪শ কেজি করে মুসর ডাল ও চিনি এবং ৪শ লিটার ভোজ্য তেল বিক্রি করছে। এরমধ্যে নগরীর ৩০টি ওয়ার্ডের জন্য ৩টি পিকআপে ঐ একই পরিমান পণ্য বিক্রি হচ্ছে। অপর ৫টি জেলা সদরে ১টি করে এবং অবশিষ্ট ৩টি পিকআপ পর্যায়েক্রমে ১টি করে উপজেলাতে যাচ্ছে বলে টিসিবি সূত্রে জানা গেছে।
ফলে গত মঙ্গলবার থেকে টিসিবি’র পেয়াজ, ভোজ্যতেল, চিনি ও ডাল বিক্রির এ কার্যক্রম বাজার নিয়ন্ত্রনে নুন্যতম কোন প্রভাব ফেলছে না। ৩শ কেজি পেয়াজ বিক্রি হয়ে যাচ্ছে ১ ঘন্টার মধ্যেই । চিনি ও ভোজ্য তেলের চাহিদাও ব্যাপক। সকাল ১০টার পরেই টিসিবি’র গাড়ীর পেছনে লম্বা লাইন চোখে পড়ছে। প্রতিটি গাড়ী থেকে মাথাপিছু ২ কেজি করে এসব পণ্য দেয়া হলেও সীমিত সরবরাহে খুব দ্রুতই তা শেষ হয়ে যাচ্ছে। ফলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বেশীরভাগই এখন রাষ্ট্রীয় বানিজ্য সংংস্থাটির এসব পণ্য কিনতে পারছেন না। এমনকি অনেকেই সকাল ১০টার পরে টিসিবি’র পিকআপের পেছনে রোদ-বৃষ্টি মাথায় করে দীর্ঘ সময় লাইনে দাড়িয়েও পেয়াঁজ, চিনি, তেল ও ডাল কিনতে পারছেন না। এসব বিষয়ে টিসিবির বরিশালের ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে আলাপ করা হলে তিনি জানান, সদর দপ্তরের নির্দেশনা মোতাবেকই পণ্য বিক্রি হচ্ছে। পেয়াঁজের বর্তমান মজুদে ১২ অক্টোবর পর্যন্ত চলবে বলে জানিয়ে খুব শীঘ্রই সরবরাহ বাড়বে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT