করোনায় দেশের জ্ঞানী ও মেধাবী সন্তানদের বেশি হারিয়েছি -জেলা প্রশাসক করোনায় দেশের জ্ঞানী ও মেধাবী সন্তানদের বেশি হারিয়েছি -জেলা প্রশাসক - ajkerparibartan.com
করোনায় দেশের জ্ঞানী ও মেধাবী সন্তানদের বেশি হারিয়েছি -জেলা প্রশাসক

2:45 pm , September 27, 2021

করোনা সংক্রমন প্রতিরোধে জেলা তথ্য অফিসের আয়োজনে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক ॥ জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেছেন, করোনায় দেশের জ্ঞানী ও মেধাবী সন্তানদের বেশি হারিয়েছি। তাঁরা সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য মাঠে-ময়দানে বেশি ছিলেন। মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সে কারনে তারা বেশি আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমন প্রতিরোধে জেলা তথ্য অফিসের আয়োজনে গতকাল সোমবার অনুষ্ঠিত পরামর্শমুলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই কর্মশালায় তিনি আরো বলেন, বরিশালে ২২ লাখ মানুষ। তার মধ্যে সাড়ে ৯ লাখের বেশি মানুষ দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন। ১০ লাখের বেশি মানুষ ১ম ডোজ টিকা গ্রহন করেছেন। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতার জন্য সম্ভব হয়েছে। জেলা প্রশাসক বলেন, বিশ্বে অনেক দেশ বাংলাদেশের মতো এতোটা টিকা গ্রহণ করতে পারেনি। কিন্তু প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনামূল্যে টিকা দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে কাল (আজ) সকাল-সন্ধ্যা সারা দেশে ৭৫ লাখ টিকা দেয়া হবে বলে তিনি উল্লেখ করেছেন।
বরিশাল জেলা তথ্য অফিসের পরিচালক জাকির হোসেন সভায় সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, ইউনিসেফ বরিশালের প্রধান এ এইচ তৌফিক আহম্মেদ, সিভিল সার্জন প্রতিনিধি ডা. মুন্সি মমিনুল হক, বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম, শহীদ আবদুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাপিয়া সরোয়ার, বরিশাল সরকারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন, জেলা তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার লেলিন বালা, সহকারী তথ্য অফিসার মৃদুল চৌধুরী কনকসহ স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, সাংবাদিক নেতৃবৃন্দ ও এনজিও প্রতিনিধি। কর্মশালায় সচেতনতামূলক সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন ইউনিসেফের কর্মকর্তা সঞ্জীব কুমার দাস। সভায় জানানো হয় প্রতি শুক্রবার ৬ কোটি মুসল্লি মসজিদে আসেন। নিয়মিত এত সমাবেশ আর কোথাও হয় না। ইমাম সাহেব মুসল্লিদের নির্দেশনা দিলে করোনা নিয়ন্ত্রণ বিষয়গুলো জনসাধারণ তাড়াতাড়ি জানতে পারবেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT