উজিরপুরে পৌর আইন ভঙ্গ করে সরকারী কর্মকর্তার ভবন নির্মানের অভিযোগ উজিরপুরে পৌর আইন ভঙ্গ করে সরকারী কর্মকর্তার ভবন নির্মানের অভিযোগ - ajkerparibartan.com
উজিরপুরে পৌর আইন ভঙ্গ করে সরকারী কর্মকর্তার ভবন নির্মানের অভিযোগ

2:39 pm , September 26, 2021

উজিরপুর প্রতিবেদক ॥ উজিরপুর উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে পৌরসভার আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। গতকাল রবিবার বেলা ১১ পৌরসভা থেকে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ নুরুল আলম বখতিয়ারকে কাজ বন্ধের নোটিশ দেয়া হয়েছে। নোটিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসভার ১ নং ওয়ার্ডের বাসিন্দা উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম বখতিয়ার পৌরসভার থেকে বাড়ী নির্মাণের প্লান অনুমোদন না নিয়ে সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণের কাজ করছে। পৌরসভার অনুমোদন না নিয়ে ভবন নির্মাণ করায় তাকে কাজ বন্ধের নোটিশ দিয়েছে পৌরসভা। নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানায়, সরকারি কর্মকর্তা হওয়ায় প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ করছে। একাধিকবার নিষেধ করাসহ মেয়রকে এ বিষয় অবহিত করা হয়। পৌরসভার সচিব মোঃ ফারুক হোসেন জানান, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের পৌরসভার আইন ২০০৯ দ্বিতীয় তফসিল ৩৫(১) এর ধারা অনুযায়ী পৌরসভার অনুমোদন ব্যতিত কোন স্থাপনা নির্মাণ করতে পারবে না। আর কেউ যদি প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ করে তাহলে তার বিরুদ্ধে পৌরসভার আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।
উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম বখতিয়ার জানান, পৌরসভা থেকে একটি নোটিশ পাওয়ার পরে পৌরসভা এসে অনুমোদনের জন্য আবেদন করেছি। পৌরসভার মেয়র ও সচিবের সাথে আলাপ করে দ্রুত পৌরসভা থেকে ভবন নির্মাণের অনুমোদন নিবো। রাস্তা দখলের ব্যাপারে বলেন, আমি কিছু দিন অসুস্থ ছিলাম। কাজের কাছে আসতে পারিনি। এখানে রাজমিস্ত্রীরা যদি কোন কাজ করে থাকে তাহলে পৌরসভার আইন অনুযায়ী যে ব্যবস্থা নিবে আমি তা মেনে নিবো। পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি বলেন, কেউ আইনের ঊর্ধ্বে না। পৌরসভায় নতুন কিছু স্থাপনা করতে পৌরসভা থেকে অনুমোদন নিয়ে করতে হবে। কেউ যদি আইন অমান্য করে তাহলে সে যত বড় ক্ষমতাসীন হউক তার বিরুদ্ধে পৌরসভার আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT