কুয়াকাটায় নান্দনিক সী-বিচ হবে -পানি সম্পদ প্রতিমন্ত্রী কুয়াকাটায় নান্দনিক সী-বিচ হবে -পানি সম্পদ প্রতিমন্ত্রী - ajkerparibartan.com
কুয়াকাটায় নান্দনিক সী-বিচ হবে -পানি সম্পদ প্রতিমন্ত্রী

3:09 pm , September 23, 2021

নিজস্ব ও কুয়াকাটা প্রতিবেদক ॥ পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.)জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, কুয়াকাটা সমুদ্র সৈকতের জন্য আমাদের প্রকল্প চলমান রয়েছে। কক্সবাজার বীচের জন্যও আমাদের প্রকল্প আছে। আর এখানে ৯৫০ কোটি টাকার মতো একটি প্রকল্প চলমান আছে। গতকাল বৃহস্পতিবার কুয়াকাটার সৈকত পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী দক্ষিনাঞ্চলের মানুষ, তিনি দক্ষিনাঞ্চলের কথা চিন্তা করেন বলেই পায়রা বন্দর, পদ্মা সেতু হয়েছে। এখানে এখন অনেক বিদেশী আসবে। আমরা এই সী-বিচটাকে আরো ভালো মানের করতে চাই। এটা একটি নান্দনিক সী-বিচ হবে।
তিনি বলেন,নদী শাসনসহ যে কোন কাজে জনগনের সহযোগিতা প্রয়োজন। বিগত সময়ে এখানে যে জিও ব্যাগ ফেলা হয়েছিলো,সেগুলোকে লোহা দিয়ে, সাইকেলের চাবি, সিগারেটের আগুন দিয়ে ছিদ্র করে দিয়েছিলো।
প্রতিমন্ত্রী বলেন, আমাদের যারা প্রকৌশলী রয়েছেন তাদের আন্তর্জাতিক মানের সীবিচ তৈরি করার অভিজ্ঞতা নেই। এটার জন্য মন্ত্রনালয়ের সিনিয়র সচিব পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীদের নিয়ে নেদারল্যান্ডে পরিদর্শনে গেছেন। তারা সেখানকার সীবিচ দেখে এসেছে এবং সেই গুনগতমানে কক্সবাজার এবং কুয়াকাটায় কাজ করবো। রাতারাতি কোন কাজ করলে হবে না। আমি একটি প্রকল্প করলাম তারপর একবছর পর ভেঙ্গে গেছে, তখন আপনারাই বলবেন পানি উন্নয়ন বোর্ডের লোকেরা ঠিকাদারের সাথে হাত মিলিয়ে দুর্নীতি করছে এবং ভেঙ্গে গেছে। এ জায়গাতে তরিঘরি করে কোন কাজ করলে হবে না। আমরা সঠিক সিদ্ধান্ত নিয়ে প্রকল্প পাশ ও কাজ করতে চাই।
তিনি বলেন, গত দেড়বছর ধরে করোনার কারনে বৈশ্বিক অর্থনৈতিক চাপের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ এ জায়গা থেকে বের হয়ে আসতে পারেনি। তবে অন্যান্য দেশের থেকে আমরা এখনো অর্থনৈতিকভাবে স্বাবলম্বী আছি। এগুলো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে।
এ সময় উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ রোকন উদ-দৌলা, পানিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক মোঃ ফজলুর রশিদ, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক আবদুল মান্নান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফ হোসেন কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়ের আ. বারেক মোল্লা প্রমূখ।
গতকাল দুপুরে পায়রা বন্দর এলাকা ও আন্ধারমানিক নদী পরিদর্শন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। সেখানে প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেছেন পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল (এল), এনইউপি, এনডিইউ, পিএসসি, বিএন। পরে বেলা আড়াইটায় সেখান থেকে আন্দার মানিক নদী পরিদর্শনের উদ্দেশ্যে রওনা দেন। নদী ও তীরবর্তী এলাকা পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ রোকন উদ-দৌলা, পানিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক মোঃ ফজলুর রশিদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফ হোসেন প্রমূখ। এর আগে বৃহস্পতিবার দুপুরে সড়ক পথে বরিশালে এসে পৌছান তিনি। পরে নগরীতে পানি উন্নয়ন বোর্ডের রেষ্ট হাউজে উঠেন। সেখানে কিছু সময় বিশ্রাম নিয়ে পরিদর্শনের উদ্দেশ্যে যাত্রা করেছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT