আজ কুয়াকাটা সৈকতের ভাঙন পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী আজ কুয়াকাটা সৈকতের ভাঙন পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী - ajkerparibartan.com
আজ কুয়াকাটা সৈকতের ভাঙন পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

3:15 pm , September 22, 2021

বিশেষ প্রতিবেদক ॥ পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম এমপি পর্যটন কেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকতের ভাঙন পরিস্থিতি সরেজমিনে পর্যবেক্ষনে আজ (বৃহস্পতিবার) সেখানে যাচ্ছেন। মন্ত্রী কুয়াকাটা সৈকত সহ আশে-পাশের আরো কয়েকটি এলাকাও পরিদর্শন করতে পারেন বলে জানা গেছে। তিনি কুয়াকাাটাতে রাত্রী যাপন করে সেখানে পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণাঞ্চল জোনের প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও কলাপাড়ার নির্বাহী প্রকৌশলীদের নিয়ে বৈঠক করবেন। কুয়াকাটার ভাঙন পরিস্থিতি নিয়ে গত ২০ সেপ্টেম্বর দৈনিক আজকের পরিবর্তন পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশ করে।
উল্লেখ্য, সূর্যোদয়-সূর্যাস্তের নয়নাভিরাম কুয়াকাটা সমুদ্র সৈকতকে বঙ্গোপসাগরের প্রবল ঢেউ-এ বিলিন হওয়া থেকে রক্ষায় প্রায় সাড়ে ৯শ কোটি টাকার একটি ‘উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা-ডিপিপি’ পেশ করা হয়েছে। তবে ডিপিটি’র উপর পর্যবেক্ষন দিয়ে তা পুণর্গঠনে পানি উন্নয়ন বোর্ড থেকে ফেরত পাঠানো হয়েছে।
এ মাসের মধ্যেই সংশোধনী সহ ডিপিপি’টি পুনরায় বোর্ডে প্রেরনের ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছেন পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বশীল মহল। আগামী ডিসেম্বরের মধ্যে প্রকল্প প্রস্তাবনাটি পরিকল্পনা কমিশন সহ একনেক-এ অনুমোদনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন মহলটি। তবে এজন্য ডিপিপি’র সব কিছু ঠিক থাকতে হবে। নদী গবেষনা প্রতিষ্ঠান ‘আইডব্লিউএম’এর পরিপূর্ণ জরিপ ও সম্ভাব্যতা সমিক্ষা শেষে কুয়াকাটার সৈকত রক্ষায় একটি পূর্ণাঙ্গ পরিকল্পনা প্রনয়ন করেছে পানি উন্নয়ন বোর্ড।
প্রকল্পটি একনেক-এ অনুমোদিত হলে আগামী অর্থ বছরের বার্ষিক উন্নয়ন পরিকল্পনা-এডিপি’তে অন্তর্ভূক্তির সম্ভাবনার কথাও জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বশীল মহল। এ লক্ষ্যে আগামী জুলাইÑআগষ্টে দরপত্র আহবান করে ২০২২-এর ডিসেম্বরের মধ্যে কাজ শুরুর পরিকল্পনার কথাও জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বশীল মহল।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT