জনসচেতনতা তৈরিতে জেলা প্রশাসনের সাথে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সমঝোতা চুক্তি স্বাক্ষর জনসচেতনতা তৈরিতে জেলা প্রশাসনের সাথে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সমঝোতা চুক্তি স্বাক্ষর - ajkerparibartan.com
জনসচেতনতা তৈরিতে জেলা প্রশাসনের সাথে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সমঝোতা চুক্তি স্বাক্ষর

3:20 pm , September 16, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা মোকাবেলায় জনসম্পৃক্ততা ও সচেতনতা তৈরিতে জেলা প্রশাসন ও ইউনিসেফ এর সাথে কাজ করার জন্য নগরীর ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। গতকাল বৃহস্পতিবার নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে এ চুক্তি স্বাক্ষর হয়। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন সহকারী কমিশনার ও এনডিসি মো. নাজমূল হুদা। ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে সভাপতি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিসেফের কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট অফিসার সনজিত কুমার দাস ও ১০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সম্পাদকগন।
জেলা প্রশাসক কার্যালয় থেকে জানানো হয়েছে, করোনার দ্বিতীয় দফা লকডাউনের সময় জেলা প্রশাসনের সহযোগিতায় সমন্বিত উদ্যোগে ১০টি যুব স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিদিন দুপুরে ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে রান্না করা উন্নত মানের খাবার বিতরণ করে। এছাড়া করোনা প্রতিরোধে নগরীতে প্রচার প্রচারণা চালানোর পাশাপাশি সচেতনতা সৃষ্টির কাজ করে। সংগঠনগুলো হচ্ছে-এসএনডিসি, লাল সবুজ সোসাইটি, বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব, হাসিমুখ পরিবার, মানবী, ইয়ূথ প্ল্যান ফর সোসাইটি, সহচরী, উচ্ছ্বাস, অসহায় মানুষের পাশে এবং আহার। জেলা প্রশাসন ইউনিসেফের আর্থিক সহায়তায় এ সকল সংগঠনকে সাথে নিয়ে কাজ করার জন্য তিন মাসের সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হয়েছে।
চুক্তি অনুযায়ী যুব স্বেচ্ছাসেবী সংগঠন কোভিড ভ্যাকসিন রেজিস্ট্রেশন, ক্যাম্পেইন, এলাকায় মিটিং, ডায়লগ, মাইকিং ও কাউন্সিলিং এর মাধ্যমে জন সচেতনতা তৈরী করবে। যুব স্বেচ্ছাসেবী সংগঠন জেলা প্রশাসন, সরকারী অন্যান্য বিভাগ ও জন প্রতিনিধিদের সাথে সমন্বয় করে কাজ বাস্তবায়ন করবে। তারা জেলা প্রশাসনের আয়োজিত মিটিং, প্রশিক্ষণ বা কর্মশালায় অংশগ্রহণ করবে। যুব স্বেচ্ছাসেবী সংগঠনের কাজ বাস্তবায়ন, পরিবীক্ষন ও মূল্যায়নের জন্য ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে মনোনীত এনডিসি।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT