বাবুগঞ্জে ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে বাবুগঞ্জে ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে - ajkerparibartan.com
বাবুগঞ্জে ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে

2:55 pm , September 15, 2021

সাইফুল ইসলাম, বাবুগঞ্জ ॥ বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের উপর থাকা সেতুটি ভেঙে পড়েছে। সেতুর সঙ্গে পানিতে পড়ে গেছে একটি পাথর বোঝাই ট্রাক। এতে বরিশাল জেলা শহরের সঙ্গে বানারীপাড়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ৬ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
বরিশাল সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্র জানায়, ১৬ বছর আগে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের ওপর নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্যের বেইলি সেতুটি নির্মিত হয়। পুরনো এ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবাহন চলাচল করতে থাকে। এ অবস্থায় বুধবার সকালের দিকে অতিরিক্ত পাথর বোঝাই একটি ট্রাক বরিশাল থেকে বানারীপাড়ার উদ্দেশে পার হওয়ার সময় সেতুটি ভেঙে খালের পানিতে পড়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান বলেন, বরিশাল জেলা ও বাবুগঞ্জ উপজেলার সঙ্গে বানারীপাড়া ও স্বরুপকাঠী উপজেলার যোগাযোগের বাস, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন সেতু দিয়ে চলাচল করে। সেতুটি ভেঙে পড়ায় এসব এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে এসব এলাকার লক্ষাধিক মানুষ।
বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমীনুল ইসলাম বলেন, ভেঙে পড়া সেতুটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করে যান চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রিজের মাঝ বরাবর এলে আংশিক ভেঙে ট্রাকসহ খালে পড়ে যায়। এরপর থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কের দুই পাশে আটকা পড়েছে শতাধিক যানবাহন ও হাজারো যাত্রী। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত সেতুটি মেরামতের কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি।
এদিকে বুধবার দুপুরে জেলা বাস মালিক সমিতি বরিশাল থেকে মাধবপাশার ভাঙা ব্রিজের এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু করেছে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT