শিক্ষা দিবস উপলক্ষ্যে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত শিক্ষা দিবস উপলক্ষ্যে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত - ajkerparibartan.com
শিক্ষা দিবস উপলক্ষ্যে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত

2:49 pm , September 15, 2021

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ১৭ সেপ্টেম্বর শিক্ষা দিবস উপলক্ষে নগরীতে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১ টায় অশ্বিনী কুমার হল চত্ত্বরে এ সমাবেশের আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর ও জেলা শাখা। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদারের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাঃ মনীষা চক্রবর্তী, বরিশাল মহানগর ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, বরিশাল সরকারি মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম, ১৭ নং ওয়ার্ডের আহবায়ক লামিয়া সাইমুন, ৯ নং ওয়ার্ডের সভাপতি শ্রাবন্তি দাস প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ৬২’তে স্বৈরাচারী আইয়ুব সরকারের শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে তখনকার ছাত্র সমাজ রুখে দাঁড়িয়েছিল। আর এখন এই স্বৈরাচারী সরকারের চরম নির্যাতনে বিপর্যস্ত হচ্ছে বর্তমান শিক্ষা ব্যবস্থা। করোনাকালে সরকার প্রায় দেড় লক্ষ কোটি টাকা প্রণোদনা প্রকল্প হাতে নিলেও শিক্ষার্থীদের জন্য ছিল না কোনো রকম বরাদ্দ। করোনার অজুহাত দিয়ে সরকার গত দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। হাট-বাজার, অফিস-আদালত, ব্যাংক, পরিবহন, শপিং মল, শিল্প কারখানা সকল প্রতিষ্ঠান খুলে দিলেও এক নাগাড়ে নজিরবিহীনভাবে বন্ধ আছে শিক্ষা প্রতিষ্ঠান। আবার দেখা যাচ্ছে এখানে এসাইনমেন্ট, ফর্ম পূরণের ভাঁওতাবাজি দিয়ে নামে বেনামে শিক্ষা প্রতিষ্ঠান গুলো শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে বিপুল পরিমাণ অর্থ।
বক্তারা অবিলম্বে করোনাকালের বন্ধকালীন বেতন-ফি মওকুফ,শিক্ষার্থীদের টিকাদান ও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। অন্যথায় শিক্ষানিয়ে এই বাণিজ্যিক নীতির বিরুদ্ধে ৬২’তে যেমন শিক্ষার্থীরা প্রতিবাদ করেছিল তেমন আজও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সেই শিক্ষা দিবসের চেতনাকে ধারণ করে সামনে থেকে প্রতিবাদ গড়ে তুলবে।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT